BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুঃসংবাদ! WhatsApp-এর বিশেষ ফিচার ব্যবহারে গুনতে হতে পারে টাকা

Published by: Tiyasha Sarkar |    Posted: January 31, 2022 7:39 pm|    Updated: January 31, 2022 7:39 pm

Unlimited WhatsApp backups on Google Drive could soon end | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: WhatsApp ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! এরপর চ্যাট ব্যাকআপের ক্ষেত্রে বিনামূল্যে নাও মিলতে আনলিমিটেড স্টোরেজ। তবে এখনও সংস্থার তরফে নির্দিষ্টভাবে কোনও কিছু জানানো হয়নি।

আট থেকে আশি সকলেই এখন WhatsApp-এ সড়গড়। ফলে চ্যাট ব্যাকআপের বিষয়টি কমবেশি সকলেরই জানা। এই ব্যাকআপ নেওয়া থাকলে ফোন পরিবর্তন হলেও পুরনো কথোপকথন হারিয়ে যাওয়ার ভয় থাকে না। শোনা যাচ্ছে, এবার WhatsApp-এর চ্যাট ব্যাকআপ সেভের স্টোরেজের ক্ষেত্রে আসতে চলছে কিছু পরিবর্তন। ডব্লুএবিটাইনফো-র তরফে একটি স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে। সেটি অনুযায়ী মনে করা হচ্ছে, আগামীতে ব্যবহারকারীদের ফ্রি স্টোরেজের সীমা বেঁধে দেওয়া হবে। তা ফুরিয়ে গেলেও নোটিফিকেশন যাবে ইউজারদের কাছে।

[আরও পড়ুন: মোদির চাপে কমানো হচ্ছে ফলোয়ার সংখ্যা! টুইটারের সিইও পরাগ আগরওয়ালকে চিঠি রাহুলের]

যদি স্টোরেজের সীমা বেঁধে দেওয়া হয় ১৫ জিবি, সেক্ষেত্রে ওই নির্দিষ্ট সীমা পর্যন্ত চ্যাট ব্যাকআপের ক্ষেত্রে জারি থাকবে আগের নিয়মই। কিন্তু তারপর গুনতে হতে পারে টাকা। তবে এটি একেবারেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। আইওএসের ক্ষেত্রে চ্যাট ব্যাকআপের জন্য যে স্টোরেজ দেওয়া হয় তা আইক্লাউডের মধ্যেই বিবেচনা করা হয়ে থাকে।

উল্লেখ্য, আগে গুগল স্টোরেজ ব্যবহার করতে কোনও টাকা গুনতে হত না। গতবছর থেকে খসছে টাকা। তবে ১৫ জিবি পর্যন্ত কোনও টাকা লাগে না। ১৫ জিবি পর্যন্ত ছবি ও ভিডিও রাখতে এখনও টাকা খরচ করতে হয় না না। তার বেশি ব্যবহারের ক্ষেত্রে মাসে গুনতে হয় ১৪৬ টাকা। সারাবছরের জন্য ১৪৬৪ টাকা। তবে পুরনো ছবি বা ভিডিওর জন্য নতুন করে টাকা দিতে হয়নি ব্যবহারকারীদের। 

[আরও পড়ুন: জিওর থেকেও সস্তায় মিলবে স্মার্টফোন! গুগল-এয়ারটেলের গাঁটছড়ায় চাপে আম্বানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে