২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

লকডাউনে সঙ্গী ভোডাফোন-আইডিয়া, বিনামূল্যে মিলবে ইনকামিং কল পরিষেবা

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2020 7:55 pm|    Updated: April 17, 2020 7:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে বাড়ির বাইরে পা রাখার উপায় নেই। আত্মীয়-পরিজন কেউ কোথাও আটকে থাকলে, যোগাযোগের একমাত্র মাধ্যম মোবাইল। দেশের এমন কঠিন পরিস্থিতিতে যাতে এই যোগাযোগ কোনওভাবেই বিচ্ছিন্ন না হয়, তার জন্য ফের এগিয়ে এল ভোডাফোন আইডিয়া। সংস্থার তরফে জানানো হল, আগামী ৩ মে পর্যন্ত ফিচার ফোন ব্যবহারকারীদের ইনকামিং পরিষেবা সম্পূর্ণ ফ্রি।

করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন। যার জেরে দেশের বিভিন্ন রাজ্যে আটকে পরিযায়ী শ্রমিকরা। বাড়ি ফেরার সমস্ত রাস্তা বন্ধ। ফোন করেই পরিবারের খবরাখবর রাখছেন তাঁরা। এমন মানুষগুলির কথা ভেবেই মূলত ইনকামিং কল ফ্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভোডাফোন আইডিয়া। সাধারণত, প্ল্যানের মেয়াদ ফুরিয়ে গেলে আউটগোয়িংয়ের সঙ্গে সঙ্গে ইনকামিং কল পরিষেবাও বন্ধ হয়ে যায়। অর্থাৎ সেই নম্বর থেকে ফোন যেমন করা যায় না, তেমন কারও ফোন ঢোকেও না। কিন্তু এই সংকটের মুহূর্তে সবসময় রিচার্জ করা সম্ভব হচ্ছে না অনেকের পক্ষেই। টাকার টানাটানি তো রয়েইছে। সেই সঙ্গে ফিচার ফোন ব্যবহারকারীরা অনলাইনেও রিচার্জ করতেও অক্ষম। এই সমস্যা মেটাতেই সংস্থা জানাল, যতদিন লকডাউন চলবে, অর্থাৎ ৩ মে পর্যন্ত রিচার্জ না করলেও ফোন রিসিভ করতে পারবেন ভোডাফোন এবং আইডিয়ার গ্রাহকরা।

[আরও পড়ুন: ২০ এপ্রিল থেকে অনাবশ্যকীয় পণ্যের ডেলিভারিতে ছাড় আমাজন-ফ্লিপকার্টকে]

এর জন্য আলাদা করে কিছু করার প্রয়োজন নেই। সংস্থার তরফেই গ্রাহকদের ইনকামিংয়ের মেয়াদ বাড়িয়ে দেওয়া হবে। সেই সঙ্গে পেটিএম, গুগল পে, ফোনপে কিংবা আমাজন পে ব্যবহার করে MyVodafone App এবং MyIdea App-এর মাধ্যমে ফোন থেকেই করা যাবে রিচার্জ। ভোডাফোন আইডিয়ার তরফে অবনীশ খোসলা বলেন, “আমরা চাই, এই দুর্দিনে কারও যেন এক-অপরের সঙ্গে যোগাযোগ রাখতে সমস্যা না হয়। ৯০ মিলিয়ম গ্রাহকরা ফ্রি ইংকামিং কল পরিষেবা পাবেন।”

এর আগে যাঁরা ফিচার ফোন ব্যবহার করেন, তাঁদের প্রত্যেকের প্রিপেড প্যাকের মেয়াদ ১৭ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিয়েছিল এই কোম্পানি। সেই সঙ্গে ফিচার ফোন ব্যবহারকারীদের অতিরিক্ত ১০টাকার রিচার্জও করে দেওয়া হয়েছিল। এবার ইনকামিং কলের সময়সীমাও বাড়িয়ে দেওয়া হল।

[আরও পড়ুন: একেবারেই নিরাপদ নয় ‘Zoom’ অ্যাপ, ব্যবহারকারীদের সতর্ক করল কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement