Advertisement
Advertisement
WhatsApp

অ্যাকাউন্ট সুরক্ষিত করতে জোড়া OTP আনছে WhatsApp! আসছে আরও একটি নতুন ফিচার

জেনে নিন খুঁটিনাটি।

WhatsApp likely to introduce a second OTP to log into account on new device | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:June 5, 2022 6:49 pm
  • Updated:June 6, 2022 1:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু তো বন্ধুমহলের সঙ্গে আড্ডা কিংবা পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখা হয়, এখন কাজের ক্ষেত্রেও অতি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত তো বটেই, কর্মক্ষেত্রের নানা মূল্যবান তথ্যও আদানপ্রদান হয় এই মেসেজিং অ্যাপের মাধ্যমেই। আর তাই ইউজারদের অ্যাকাউন্ট ডাবল সুরক্ষিত করে সমস্ত বিতর্ক থেকে দূরে থাকতে চাইছে এই অ্যাপ। শোনা যাচ্ছে, এবার কোনও ডিভাইসে হোয়াটসঅ্যাপ (WhatsApp) লগ ইন করতে গেলে দু’বার OTP পৌঁছে যাবে ইউজারের কাছে।

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অ্যান্ড্রয়েড এবং iOS-এর বিটা ভার্সানে ইতিমধ্যেই এই ফিচারটি শীঘ্রই যুক্ত হতে চলেছে। মেসেজ ডিলিট হয়ে যাওয়ার পরও তা পড়া যাবে। সম্প্রতি এমনই ফিচার নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছিল ফেসবুকের অন্তর্ভুক্ত এই অ্যাপটি। এবার জানা যাচ্ছে, ইউজারদের তথ্য সুরক্ষার কথা ভেবে ডাবল ভেরিফিকেশন কোড ব্যবহারের চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ আপনি যদি নতুন স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করার চেষ্টা করেন, সেক্ষেত্রে আপনাকে এসএমএস করে একবারের পরিবর্তে দু’বার ভেরিফিকেশন কোড পাঠানো হবে।

Advertisement

[আরও পড়ুন: চাপের মুখে ম্যাচ জেতানো সেঞ্চুরি, এই ব্যাটারকেই ‘সর্বকালের সেরা’ বললেন সৌরভ]

হোয়াটসঅ্যাপ হ্যাক হওয়ার অভিযোগ অতীতে একাধিকবার উঠেছে। সেই জালিয়াতি রুখতেই জোড়া OTP নম্বর পাঠানোর ভাবনা এই অ্যাপের। মনে করা হচ্ছে, একবারের বদলে দু’বার OTP দেওয়ার প্রক্রিয়া চালু হলে অনেক বেশি নিরাপদে থাকবে অ্যাকাউন্ট।

Advertisement

এই ফিচারের পাশাপাশি চ্যাট পড়ার সময় আরও খানিকটা বাঁচাতে আরও একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা চলছে। সেটি হল আনরেড চ্যাট ফিল্টার। প্রথমে এটি হোয়াটসঅ্যাপের ডেস্কটপ অ্যাপে আনা হবে বলে খবর। এর মাধ্যমে একসঙ্গে সবকটি না পড়া মেসেজ দেখে নেওয়া যাবে। একইসঙ্গে ভোটের ফল দেখার জন্যও ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। সব মিলিয়ে আগামী দিনে আরও মজাদার এবং নিরাপদ হতে চলেছে এই অ্য়াপ ব্যবহার।

[আরও পড়ুন: ‘শচীনকে আঘাত করতে চেয়েছিলাম,’ বিস্ফোরক স্বীকারোক্তি শোয়েব আখতারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ