BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিজে থেকেই মুছে যাবে পাঠানো ছবি, নয়া ফিচার আনার ভাবনায় WhatsApp

Published by: Sulaya Singha |    Posted: March 3, 2021 7:37 pm|    Updated: March 4, 2021 11:25 am

WhatsApp may add new feature for disappearing images | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাইভেসি পলিসি আপডেট নিয়ে নিয়ে বিতর্কের জেরে সাময়িকভাবে হোয়াটসঅ্যাপের (WhatsApp) জনপ্রিয়তা ধাক্কা খেয়েছিল। যদিও কোটি-কোটি ইউজার এখনও এই অ্যাপেই ভরসা রাখেন। ব্যবহারকারীরা যাতে কোনওভাবেই একঘেয়ে অনুভব না করেন, তার জন্য মাঝেমধ্যেই নতুন নতুন ফিচার এনে চমক দেয় ফেসবুকের অন্তর্ভুক্ত এই মেসেজিং অ্যাপটি। প্রতিযোগিতার বাজারে টেলিগ্রাম-সিগন্যালকে পিছনে ফেলতে এবার আরও একটি আকর্ষণীয় ফিচার আনার চিন্তাভাবনা করছে হোয়াটসঅ্যাপ। যাতে আপনি চাইলে নিজে থেকেই আপনার পাঠানো ছবিটি মুছে যাবে।

[আরও পড়ুন: প্রি-পেড গ্রাহকদের জন্য সুখবর, আকর্ষণীয় দু’টি প্ল্যান আনল Vi, জানুন খুঁটিনাটি]

কীভাবে কাজ করবে ফিচারটি? ধরুন, আপনি প্রাইভেট চ্যাটে কাউকে একটি ছবি পাঠালেন। প্রাপক ছবিটি দেখার পর তা নিজে থেকেই মুছে যাবে। অ্যান্ড্রয়েড ও iOS দু’ধরনের ডিভাইস ব্যবহারকারীদের জন্যই এই ফিচার (WhatsApp feature ) আনার পরিকল্পনা রয়েছে হোয়াটসঅ্যাপের। এই ধরনের একটি একটি ফিচার রয়েছে সিগন্যাল (Signal) অ্যাপেও। সেখানে ‘view once’ নামের ফিচারটি এমনভাবে সেট করা যে আপনি যদি কাউকে ছবি কিংবা ভিডিও পাঠান, তাহলে তা একবার দেখার পর নিজে থেকেই মুছে যাবে। গত বছর শুরুর দিকেই এই ফিচারটি প্রকাশ্যে এনেছিল। অনেকটা একইরকম দেখতে হতে পারে হোয়াটসঅ্যাপের ফিচারটি বলেই খবর।

তবে ইতিমধ্যেই এমন ফিচারটি ইনস্টাগ্রামে (Instagram) রয়েছে। সেখানে ডিরেক্ট মেসেজে কিছু পাঠালে তা একবার রিপ্লাই করার পরই মুছে যায়। এবারএই ফিচার যুক্ত হতে পারে হোয়াটসঅ্যাপেও। ইতিমধ্যেই নিজে থেকে মেসেজ মুছে যাওয়ার ফিচারটি এনেছে এই মেসেজিং অ্যাপটি। তবে ছবি কিংবা ভিডিও ডিলিট হয়ে যাওয়ার ফিচারটি কবে আসতে পারে, তা নিয়ে এখনও সরকারিভাবে কিছুই জানানো হয়নি। কিন্তু এটি এলে যে হারানো জনপ্রিয়তা ফিরবে, তেমনটাই আশা সংস্থার।

[আরও পড়ুন: TikTok-কে মিস করছেন? উঠতি ব়্যাপারদের জন্য নতুন অ্যাপ আনল Facebook]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement