২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার মিলবে WhatsApp-এ পাঠানো মেসেজ এডিট করার সুযোগ, জানেন কীভাবে?

Published by: Tiyasha Sarkar |    Posted: June 1, 2022 4:16 pm|    Updated: June 1, 2022 4:16 pm

WhatsApp may soon let you edit messages after sending them | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফিসে হোক বা বাড়িতে, কাজের ফাঁকে সকলেই এখন ঢুঁ মারেন হোয়াটসঅ্যাপে (WhatsApp)। চ্যাটেই দরকারি কথা সেরে ফেলেন সকলে। জানেন এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরও তা এডিট করতে পারবেন? নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী?

বরাবরই ব্যবহারকারীদের কথা ভেবে অ্যাপে নিত্য নতুন ফিচার যোগ করা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে থাকে হোয়াটসঅ্যাপ। এবার এক বড়সড় পরিবর্তন আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। মেসেজে রিঅ্যাকশন অপশনের পর এবার পাবেন এডিট অপশন। বর্তমানে কাউকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে দেওয়ার পর কিছুক্ষণ সময় পাওয়া যায় সেটি মুছে ফেলার জন্য। কিন্তু যদি সেই সময়সীমা পেরিয়ে যায়, সেক্ষেত্রে আর কিছুই করার থাকে না। কিন্তু এরপর আর প্রয়োজন পড়বে না ডিলিট করার।

[আরও পড়ুন: ‘হায়… মনে হচ্ছে এখানেই মরে যাই’, নজরুল মঞ্চে গানের মাঝে বলেন KK, দেখুন ভিডিও]

ঠিক যেভাবে ফেসবুকে করা কমেন্ট এডিট করা যায় সহজেই, সেভাবেই এডিট করতে পারবেন হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ। সংস্থার তরফে জানানো হয়েছে, প্রায় বছর পাঁচেক আগে এই বিষয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করা হয়েছিল। ইতিমধ্যেই একটি স্ক্রিনশট শেয়ার করে বিষয়টি জানানো হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, হোয়াটসঅ্যাপে নিজের পাঠানো মেসেজ সিলেক্ট করলেই স্ক্রিনে ভেসে উঠছে এডিট অপশন। সেই অপশনটি বেছে নিয়ে প্রয়োজন মতো এডিট করে নিতে পারবেন নিজের পাঠানো মেসেজ।

তবে মেসেজ এডিটের ক্ষেত্রে নির্দিষ্ট কোনও সময়সীমা রয়েছে কি না, তা এখনও জানা যায়নি। জানা গিয়েছে, আপাতত অ্যান্ড্রয়েড ভার্সনের জন্যই পরীক্ষানিরীক্ষা চলছে। পরবর্তীতে আইওএস ও ডেস্কটপ ভার্সনের জন্যও এই ফিচার আসবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: বিমানবন্দর নয়, আজ বিকেলে রবীন্দ্র সদনেই গান স্যালুটে KK’কে চিরবিদায়, কলকাতা ফিরেই জানালেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে