BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরও আকর্ষণীয় হচ্ছে হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ! আসছে নতুন ফিচার

Published by: Biswadip Dey |    Posted: March 3, 2022 6:58 pm|    Updated: March 3, 2022 6:58 pm

WhatsApp now testing voice message recording feature for Android users। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের জন্য সব সময়ই পরীক্ষা নিরীক্ষা চালায় WhatsApp। ফলে মাঝে মধ্যেই নতুন নতুন ফিচার পান ইউজাররা। সেই তালিকায় এবার নতুন সংযোজন। ইতিমধ্যেই আইফোন কিংবা ডেস্কটপে দেখা গিয়েছে নতুন এই ফিচারটি। এবার তা আসতে চলেছে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য।

কী এই নতুন ফিচার? জানা গিয়েছে, ভয়েস রেকর্ডিংয়ের ক্ষেত্রেই নতুন অপশন আনা হয়েছে। কী সেই পরিবর্তন? এবার থেকে ভয়েস রেকর্ডিং একটানা না করে ইচ্ছেমতো ‘পজ’ করে সময়মতো আবার চালিয়ে নিয়ে রেকর্ডিং শেষ করা যাবে।

[আরও পড়ুন: ‘রুশ সেনা জানেই না কী করতে হবে, ধ্বংস হবে ওরা’, গর্জে উঠলেন জেলেনস্কি]

WABetaInfo-র একটি রিপোর্ট অনুসারে, শিগগিরি একটি নতুন আপডেট পাবেন ইউজাররা। সেই আপডেটটি করলেই এই নতুন অপশন পাবেন তাঁরা। ভয়েস রেকর্ডিংয়ের ক্ষেত্রে মিলবে ‘পজ’ বাটন।

এছাড়াও একটু নতুন সার্চ শর্টকাট চালু করছে হোয়াটসঅ্যাপ। তবে আপাতত কিছু অ্যান্ড্রয়েড বিটা টেস্টারদের ক্ষেত্রেই আপাতত এই সুযোগ মিলছে। কোথায় রয়েছে এই এই শর্টকাট? জানা গিয়েছে, সেটি ভিডিও কল আইকনের সঙ্গে যুক্ত করা হয়েছে। শিগগিরি এটিও সব ইউজাররা ব্যবহারের সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: খাস কলকাতায় বার সিঙ্গারের রহস্যমৃত্যু, খুনের অভিযোগে সরব বাবা-মা]

এছাড়াও কিছুদিন আগেই জানা গিয়েছে, ফেসবুকে (Facebook) প্রোফাইলে যেমন কভার ছবি সেট করা যায়, হোয়াটসঅ্যাপেও একইভাবে রাখা যাবে কভার ছবি। ইতিমধ্যেই নাকি ফিচারটি নিয়ে কাজও শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে এটি প্রথমে ভাবা হচ্ছে বিজনেস অ্যাকাউন্টের জন্য। অর্থাৎ কার্যক্ষেত্রে যে সমস্ত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা হয়, তাতেই কভার ছবি সেট করা যাবে।

হোয়াটসঅ্যাপের ক্যাটালগকে আরও আকর্ষণীয় করতেই এমন ভাবনা। অর্থাৎ কোনও সংস্থা কভারে নিজের কোম্পানির নাম, লোগো ইত্যাদি ব্যবহারের সুবিধা পাবেন। এই ফিচার যুক্ত হলে বিজনেস অ্যাকাউন্টের সেটিংসও খানিকটা বদলে যাবে বলেই একটি সংবাদমাধ্যমের রিপোর্টে জানা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে