BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

এই তারিখের মধ্যে প্রাইভেসি পলিসি গ্রহণ করতেই হবে, ইউজারদের জানাল WhatsApp

Published by: Sulaya Singha |    Posted: March 7, 2021 9:01 pm|    Updated: March 7, 2021 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাইভেসি পলিসি বদল নিয়ে সমূহ বিতর্কের জেরে তা গ্রহণের দিনক্ষণ পিছিয়ে দিয়েছিল হোয়াটসঅ্যাপ। কিন্তু এবার তারা জানিয়ে দিল, আগামী ১৫ মে’র মধ্যে তাদের আপডেট করা প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করতেই হবে ইউজারদের। নাহলে আর ব্যবহার করা যাবে না এই মেসেজিং অ্যাপটি। ইতিমধ্যেই অ্যাপের তরফে এ নিয়ে নোটিফিকেশনও পাঠানো হচ্ছে ব্যবহারকারীদের।

আগে বলা হয়েছিল, ৮ ফেব্রুয়ারি প্রাইভেসি পলিসি অ্যাকসেপ্ট করতে হবে ইউজারদের। কিন্তু এ নিয়ে বিস্তর জলঘোলা তৈরি হয়। অনেকেই দাবি করতে শুরু করেন, ফেসবুকের অন্তর্ভুক্ত এই অ্যাপের নয়া পলিসি মেনে নিলে ফাঁস হয়ে যেতে পারে ব্যক্তিগত তথ্য। ইউজারদের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে অপারগ হোয়াটসঅ্যাপ বলেও অভিযোগ ওঠে। অনেকেই এমন সব খবর পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। হোয়াটসঅ্যাপ চ্যাটের তথ্য এবং স্মার্টফোনে সেভ থাকা বিভিন্ন পাসওয়ার্ড কিংবা ফোন নম্বর ফাঁস হয়ে যাওয়ার ভয়ে আবার বিপুল সংখ্যক ইউজার হোয়াটসঅ্যাপ ব্যবহার না করার সিদ্ধান্তও নিয়ে ফেলেন। যদিও মেসেজিং অ্যাপটির তরফে বারবার নিশ্চিত করা হয়েছিল, সকলের ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকবে। নয়া পলিসি গ্রহণের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।

[আরও পড়ুন: CoWin অ্যাপ ব্যবহারে সমস্যা? আরোগ্য সেতুতেই ভ্যাকসিনের জন্য রেজিস্টার করুন এভাবে]

তবে অনেকেই শঙ্কায় হোয়াটসঅ্যাপের দিক থেকে মুখ ফেরালে বেশ চাপে পড়ে যায় মার্ক জুকারবার্গের সংস্থা। এই সুযোগে আবার মাথাচাড়া দিয়ে ওঠে সিগন্যাল এবং টেলিগ্রামের মতো অ্যাপগুলি। কিন্তু হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে ইউজারদের বোঝানোর চেষ্টা করছে, নয়া পলিসি গ্রহণ করলেও আগের মতোই নিশ্চিন্তে ব্যবহার করা যাবে অ্যাপটি। তাই ১৫ তারিখের মধ্যে যেন অবশ্যই আপডেটটি অ্যাকসেপ্ট করা হয়। নাহলে হোয়াটসঅ্যাপ আর ব্যবহার করা যাবে না।

এই মেসেজিং অ্যাপ ব্যবহারে যাতে মানুষ একঘেয়ে না হয়ে পড়েন, তার জন্য প্রতিনিয়তই কিছু না কিছু আকর্ষণীয় ফিচার আনে এই প্ল্যাটফর্মটি। সম্প্রতি শোনা গিয়েছে, এবার নিজে থেকেই পাঠানো ছবি মুছে যাওয়ার ফিচারটিও যোগ হতে চলেছে। যদিও সংস্থার তরফে এনিয়ে এখনও কিছু নিশ্চিত করা হয়নি।

[আরও পড়ুন: এবার সস্তায় 4G কানেকশন যুক্ত ল্যাপটপ ‘জিওবুক’ আনছে আম্বানির কোম্পানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement