BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অপেক্ষার অবসান, চলতি বছরই পেমেন্ট পরিষেবা চালু করছে WhatsApp

Published by: Sulaya Singha |    Posted: July 26, 2019 6:49 pm|    Updated: July 27, 2019 3:17 pm

WhatsApp soon to launch payments service in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে চলেছে। চলতি বছরেই হোয়াটসঅ্যাপে অর্থের লেনদেন করতে পারবেন ইউজাররা। অর্থাৎ জীবন এখন আরও সহজ।

জন্মদিনের শুভেচ্ছা থেকে বিজয়ার প্রণাম, ব্যস্ত জীবনে এখন সবই হোয়াটসঅ্যাপে সারেন সকলে। এবার থেকে অর্থের লেনদেনও করা যাবে এই মেসেজিং অ্যাপে। হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট জানান, দীর্ঘ পরীক্ষা-নিরীক্ষার পর এবছরই এই নয়া পরিষেবা চালু হতে চলেছে। ভারতীয় বাজারে পেটিএম, ফোনপে, আলিবাবা, গুগল পে-র মতো একগুচ্ছ পেমেন্ট অ্যাপ রয়েছে। এবার তাদের সঙ্গে লড়াইয়ে নামছে হোয়াটসঅ্যাপও। সস্তা ইন্টারনেটের যুগে জনপ্রিয়তার নিরিখে অন্যান্য অ্যাপ থেকে অনেকটাই এগিয়ে মেসেজিং অ্যাপটি। সেই কারণে ফেসবুকের অধীনস্ত এই ডিজিটাল প্ল্যাটফর্মটি বাকিদের যে জোর টক্কর দেবে, তেমনটাই আশা।

[আরও পড়ুন: ফের ধামাকা, এদেশের মোবাইল গ্রাহকদের জন্য লোভনীয় অফার আনল নেটফ্লিক্স]

দীর্ঘদিন ধরেই পেমেন্ট পরিষেবা চালু করার প্রস্তুতি নিচ্ছিল এই অ্যাপ। কিন্তু অ্যাপের মাধ্যমে কিছু ভুয়ো খবর ছড়িয়ে পড়ায় সেই প্রকল্প স্থগিত রাখতে হয়েছিল। তবে এবার আর কোনও বাধা নেই। ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ বলেন, “আইনের অনুমতি মেলার অপেক্ষায় রয়েছি। তবে শুধু ভারতেই নয়, অন্যান্য দেশেও আগামী বছরের মধ্যে এই পরিষেবা চালু করার কথা ভাবা হচ্ছে।” এদেশে বর্তমানে হোয়াটসঅ্যাপের ইউজার সংখ্যা ৪০ কোটি। তাই এই অ্যাপে অর্থ লেনদেন পরিষেবা চালু হলে অন্যান্য পেমেন্ট অ্যাপগুলি যে চাপে পড়বে, তা বলাই যায়।

ক্যাথকার্ট জানান, গ্রাহকদের এই পরিষেবা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তাঁরা। এদেশে বেশ কয়েকটি ডিজিটাল পেমেন্ট পরিষেবার জন্য Unified Payments Interface বা ইউপিআই ব্যবহার করে থাকে। হোয়াটসঅ্যাপও তাই করবে। কোম্পানির এই ঘোষণার পর স্বাভাবিকভাবে ইউজারদের মুখে চওড়া হাসি। কারণ এবার একই অ্যাপে যেমন চ্যাটিংয়ের পাশাপাশি ভিডিও-অডিও-ছবি পাঠানো যাবে, তেমন টাকার লেনদেনও করা যাবে অনায়াসে।

[আরও পড়ুন: এই সহজ উপায়ে মোবাইলের স্ক্রিন লক করেও গান শোনা যাবে ইউটিউবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement