BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইউজারদের জন্য জবর খবর! এবার ২ জিবি পর্যন্ত ডেটা পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

Published by: Kishore Ghosh |    Posted: March 28, 2022 7:51 pm|    Updated: March 28, 2022 7:57 pm

WhatsApp tests new feature of large file transfers up to 2GB | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর ডেটা কাটছাঁটের কোনও প্রয়োজন নেই। কারণ এবার হোয়াটসঅ্যাপের (WhatsApp) মাধ্যমে বেশি পরিমাণ ডেটা পাঠানো যাবে। সেই মতো নতুন ফিচার আনছে সংস্থা। জানা গিয়েছে, নতুন ফিচার যোগ হওয়ার পরে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ২জিবি (GB) পর্যন্ত ডেটা পাঠাতে পারবেন গ্রাহক। এর ফলে বড় অডিও, ইমেজ এমনকী ভিডিও ফাইল পাঠানো সম্ভব হবে।

বর্তমানে ১০০ এমবি (MB) পর্যন্ত ডেটা পাঠানো যায় এই সোশ্যাল মিডিয়া (Social Media) অ্যাপটির মাধ্যমে। যা নিয়ে অস্বস্তিতে ছিল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। গ্রাহক সুবিধায় যা এবার বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে এর জন্য প্রয়োজনীয় পরীক্ষা চালানো শুরু হয়েছে। নতুন ফিচার চালু করার আগে বিটা টেস্টিং (Beta Testing) করে থাকে সংস্থাটি। সেই কাজ শুরু হয়ে গিয়েছে। বেশ কিছু বিটা টেস্টারকে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ব্যবহার করতে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। টেস্টিং সফল হলে সব গ্রাহকদের জন্যই এই পরিষেবা চালু করবে সংস্থা।

[আরও পড়ুন: বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর, প্রাতঃরাশে ডাকলেন নিজের বাসভবনে]

জানা গিয়েছে, অ্যানড্রয়েড (Android) ও আইওএস (IOS), দু’ধরনের ডিভাইসেই কাজ করবে সংস্থার এই নতুন ফিচার। ইতিমধ্যে আর্জেন্টিনায় হোয়াটসঅ্যাপের এই পরিষেবা চালু হয়ে গিয়েছে বলেও শোনা যাচ্ছে। তবে বাকি দেশগুলিতে কবে এই পরিষেবা চালু হবে তা এখনও জানায়নি সংস্থাটি।

[আরও পড়ুন: শেষ রূপা, স্বপনের মেয়াদ, এপ্রিল থেকে রাজ্যসভায় আর থাকবেন না বাংলার কোনও বিজেপি সাংসদ]

প্রসঙ্গত, জিমেলে (GMAIL) ২৫ এমবির বেশি সাইজের ফাইল একবারে অ্যাটাচমেন্ট করে পাঠানো যায় না। অন্যদিকে আগেই বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বর্তমানে পাঠানো যায় মাত্র ১০০ এমবি পর্যন্ত ডেটা। এই অবস্থায় বাধ্য হয়ে ডেটা এডিট করে পাঠাতে হত গ্রাহকদের। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ২ জিবি পর্যন্ত সাইজের ফাইল পাঠানো সম্ভব হলে উপকৃত হবেন গোটা বিশ্বের গ্রাহকরা। কারণ এই পরিষেবা চালু হলে বড়সড় অডিও, ইমেজ এমনকী ভিডিও ফাইল পাঠানো যাবে এই অ্যাপের মাধ্যমে। এইসঙ্গে ডেটা কাটছাঁটের কোনও প্রয়োজন হবে না। তাছাড়া আর কোনও থার্ড পার্টি অ্যাপের সাহায্যও লাগবে না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে