BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন চমক হোয়াটসঅ্যাপে! আসতে চলেছে একাধিক আকর্ষণীয় ফিচার

Published by: Biswadip Dey |    Posted: October 18, 2020 6:37 pm|    Updated: October 18, 2020 6:46 pm

WhatsApp to get new stickers, in-app support soon | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন চমক আসতে চলেছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)। ‘অলওয়েজ মিউট’, ‘মিডিয়া গাইডলাইনস’ ইত্যাদি ফিচারের কথা আগেই জানা গিয়েছিল। এবার জানা যাচ্ছে, আরও কয়েকটি নতুন ফিচার (Feature) আন‌তে চলেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। যার মধ্যে অন্যতম হল ‘অ্যানিমেটেড স্টিকার প্যাক’। WABetaInfo-র এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, অ্যান্ড্রয়েড অ্যাপেই কেবল নয়, iOS নির্ভর অ্যাপেও পাওয়া যাবে এই ফিচারটি। ‘বেবি শার্ক অ্যান্ড সার্চ’ নামের এই ফিচারের সাইজ ৩.৪MB। তবে এই একটিই নয়, চমক আরও আছে।

স্টিকার প্যাক (Sticker pack) ছাড়াও থাকবে আরও এক ফিচার। যার নাম ‘স্টিকার সার্চ’ ফিচার। এর সাহায্যে পছন্দমতো স্টিকার বেছে নিতে পারবেন ইউজাররা। ইতিমধ্যেই আংশিক ভাবে কোনও কোনও ইউজারের কাছে এই স্টিকার বাছার অপশন দিয়েছে হোয়াটসঅ্যাপ। যদি আপনি এই ফিচারটি পেয়ে থাকেন, তাহলে দেখতে পাবেন একটি নতুন সার্চ আইকন। আর আপনি যদি না পেয়ে খাকেন তাহলে অপেক্ষা করতে হবে। ভবিষ্যতে এই সংক্রান্ত আপডেট পাবেন।

[আরও পড়ুন:‌ বিরলতম ঘটনা! চলতি মাসে দু’বার পূর্ণিমা, হ্যালোইনের দিনও আকাশে জ্বলজ্বল করবে চাঁদ]

এছাড়াও আরও একটি ফিচার থাকবে। যার নাম ‘ইন-অ্যাপ সাপোর্ট’। এই ফিচারের সাহায্যে ইউজাররা হোয়াটসঅ্যাপের অফিসিয়াল সাপোর্ট টিমের সঙ্গে চ্যাটের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। এই চ্যাটও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকবে, অন্য সাধারণ চ্যাটের মতোই। এর ফলে ইউজাররা যে কেবল নিজেদের প্রশ্নের উত্তরই পাবেন তা নয়। এর ফলে প্রতারকদের হাত থেকে রেহাই পাওয়াও সম্ভব হবে। তবে এই ফিচার এখন‌ও চালু হয়নি। সম্ভবত সংস্থার তরফে ভবিষ্যতে আপডেট হিসেবে এই ফিচারকে নিয়ে আসা হবে।

[আরও পড়ুন:‌ বন্ধু গুগল ম্যাপ, ১১ বছর পর নিজের বাড়িতে ফিরল অপহৃত নাবালক]

সম্প্রতি হোয়াটসঅ্যাপের নতুন আরও কয়েকটি ফিচারের কথা জানা গিয়েছিল। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় সম্ভবত ‘অলওয়েজ মিউট’ ফিচারটি। এতদিন পর্যন্ত কোনও গ্রুপ বা ব্যক্তিবিশেষকে এক বছরের জন্য ‘মিউট’ করে রাখা যেত। কিন্তু এবার থেকে অনির্দিষ্ট কালের জন্য ‘মিউট’ করার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement