BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হোয়াটসঅ্যাপে শিগগিরি আসছে নতুন একগুচ্ছ ফিচার, জানালেন খোদ জুকারবার্গ

Published by: Biswadip Dey |    Posted: June 3, 2021 3:08 pm|    Updated: June 3, 2021 3:08 pm

WhatsApp to soon get features like Disappearing Mode and Multi-Device support, Mark Zuckerberg confirms | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপে (WhatsApp) আসতে চলেছে একগুচ্ছ নয়া ফিচার। ডিসঅ্যাপিয়ারিং মোড থেকে ভিউ ওয়ানস কিংবা একসঙ্গে একাধিক ডিভাইসে তা ব্যবহার করার মতো নয়া এই সব ফিচার নিয়ে জ‌ল্পনা আগেও শোনা গিয়েছে। এবার সেই জল্পনায় সবুজ সংকেত দিলেন খোদ মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। যদিও ঠিক কবে এই ফিচারগুলি আত্মপ্রকাশ করবে সেকথা জানাননি তিনি।

‘ওয়াবিটাইনফো’ নামের এক ওয়েবসাইট, যেখানে হোয়াটসঅ্যাপের সমস্ত নিত্যনতুন আপডেট ও সেই সংক্রান্ত তথ্য নিয়ে আলোচনা হয় তারাই যোগাযোগ করেছিল জুকারবার্গের সঙ্গে। কেবল জুকারবার্গই নন, তাঁরা কথা বলেন হোয়াটসঅ্যাপের সিইও উইল ক্যাথকার্টের সঙ্গেও। তিনি অবশ্য জানিয়ে দিয়েছেন ‘মাল্টি ডিভাইস’ অর্থাৎ একই সঙ্গে একাধিক ফোনে হোয়াটসঅ্যাপ করার বিষয়টি আর এক থেকে দু’মাসের মধ্যে চালু হয়ে যাবে।

[আরও পড়ুন: কাদের কতদিন ধরে দিতে হবে করোনার ভারতীয় ওষুধ 2-DG? জানাল কেন্দ্র]

এদিকে ফেসবুকের (Facebook) সিইও মার্ক জুকারবার্গ, যিনি এখন জনপ্রিয় মেসেজিং অ্যাপটিরও মালিক তিনি ওই ওয়েবসাইটকে জানিয়ে দিয়েছেন, ডিসঅ্যাপিয়ারিং মেসেজের মতো ‘ভিউ ওয়ানস’ মোডটিও শিগগিরি চালু হবে। এই ফিচারটির বৈশিষ্ট্য হল এটি চা‌লু রাখলে যাকে পাঠানো হচ্ছে তাঁর পড়া হয়ে গেলেই সেটি মুছে যাবে।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের ‘প্রাইভেসি পলিসি’ আপডেট নিয়ে বিতর্কের সূত্রপাত হয়েছে সম্প্রতি। এবার কেন্দ্র দিল্লি হাই কোর্টে অভিযোগ জানিয়েছে, কৌশল করে বিতর্কিত পলিসিতে গ্রাহকদের সম্মতি আদায় করছে হোয়াটসঅ্যাপ। উল্লেখ্য, আগেই কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নীতির সমালোচনা করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল জনপ্রিয় মেসেজিং অ্যাপ সংস্থা। তাদের অভিযোগ ছিল, এর ফলে গ্রাহকদের গোপনীয়তা ভঙ্গ হবে। এই জনপ্রিয় অ্যাপ বরাবরই জানিয়ে এসেছে, তাদের প্ল্যাটফর্মে সব মেসেজই ‘এন্ড টু এন্ড এনক্রিপ্টেড’ অর্থাৎ যিনি পাঠালেন ও যাঁকে পাঠালেন তার বাইরে আর কেউ সেটি পড়তে পারেন না। ফলে গোপনীয়তা পুরোপুরি বজায় থাকে।

[আরও পড়ুন: বিনা ব্যায়ে Google Photos-এর স্টোরেজ ব্যবহারের দিন শেষ, জেনে নিন কত জিবির জন্য খরচ কত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement