২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

আরও রঙিন হচ্ছে হোয়াটসঅ্যাপ, শীঘ্রই ইউজারদের জন্য আসছে আকর্ষণীয় ফিচার

Published by: Sulaya Singha |    Posted: September 19, 2020 10:46 pm|    Updated: September 19, 2020 10:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারে যুবপ্রজন্ম যাতে একঘেয়ে অনুভব না করে, সে বিষয়ে সদা সতর্ক এই মেসেজিং অ্যাপ। আর ঠিক সেই কারণেই ইউজারদের জন্য মাঝেমধ্যেই নয়া ফিচার নিয়ে হাজির হয় তারা। কখনও ভিডিও কলিংয়ের ক্ষেত্রে যুক্ত হয় নয়া ফিচার তো কখনও মেসেজ পাঠিয়েও তা মুছে ফেলার অপশন এনে ইউজারদের সুবিধা করে দিয়েছে ফেসবুক অধীনস্ত এই মেসেজিং অ্যাপটি। এবার আরও রঙিন হতে চলেছে হোয়াটসঅ্যাপ।

ভাবছেন তো ব্যাপারটা কী? আসলে এতদিন হোয়াটসঅ্যাপে সমস্ত চ্যাটের ক্ষেত্রে ব্যাকগ্রাউন্ডে একটিই ওয়ালপেপার সেট করা যেত। ইচ্ছে মতো তা বদলানো গেলেও, এক সময়ে একটাই ওয়ালপেপার দেখাত। কিন্তু এবার আরও আকর্ষণীয় হচ্ছে এই বিষয়টি। এবার ভিন্ন চ্যাট বক্সের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। মানে বন্ধুদের আড্ডার গ্রুপে বন্ধুদের ছবি যেমন সেট করা যাবে, তেমনই প্রিয় মানুষটির সঙ্গে চ্যাটিংয়ের সময় তার ছবিই রাখতে পারবেন ব্যাকগ্রাউন্ডে। স্বাভাবিকভাবেই তাই আরও রঙিন হবে আপনার মেসেজিং অ্যাপটি।

[আরও পড়ুন: ব্যবহার করা চা পাতা ফেলে দিচ্ছেন? উপকারিতা জানলে চমকে উঠবেন]

শোনা যাচ্ছে, ইতিমধ্যেই বিটা ইউজাররা এই ফিচারটা ব্যবহার করতে পারছেন। পরীক্ষানিরীক্ষা সম্পন্ন হলেই ইউজারদের জন্য সেটির আত্মপ্রকাশ ঘটবে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের সেটিং অপশন থেকে এই ফিচারটি পাওয়া যাবে। সেখানে ওয়ালপেপার অপশনে গিয়ে একটি ওয়ালপেপার পছন্দ করার পর ইউজারকে জিজ্ঞেস করা হবে, তিনি কি একটি বিশেষ চ্যাটের ক্ষেত্রেই এটি ব্যবহার করতে চান নাকি সবগুলির ক্ষেত্রেই। সেখান থেকেই নিজের মতো অপশনটি বেছে নিতে পারবেন ব্যবহারকারী।

তবে ঠিক কবে ফিচারটি আসছে, এ বিষয়ে এখনও কিছুই জানায়নি হোয়াটসঅ্যাপ। ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ইউজাররাই ব্যবহার করতে পারবেন কি না, তাও এখনও স্পষ্ট নয়। তবে জানা গিয়েছে, অ্যান্ড্রয়েডেই এর বিটা ভার্সানটি ব্যবহার করা যাচ্ছে। এই ফিচারটি ছাড়াও ভ্যাকেশন মোড, অটো-আর্কাইভ চ্যাটের মতো ফিচারের উপরও কাজ করতে হোয়াটসঅ্যাপ।

[আরও পড়ুন: ট্রাম্পের স্বাক্ষরের অপেক্ষা, মার্কিন মুলুকে নিষিদ্ধ হতে বসেছে টিকটক–উই চ্যাট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement