BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইউজারদের তথ্য গোপন রাখতে আকর্ষণীয় ফিচার আনছে Whatsapp, জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: December 19, 2021 4:16 pm|    Updated: December 19, 2021 4:16 pm

WhatsApp Web to get new privacy feature | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউজারদের মন পেতে বছরভর নানা নতুন নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। মেসেজিং অ্যাপকে আরও আকর্ষণীয় করে তুলতে নানা সুযোগ-সুবিধার কথা ঘোষণা করা হয়েছে। উৎসব স্পেশ্যাল স্টিকার থেকে স্টেটাস সংক্রান্ত নানা আপডেট এনেছে হোয়াটসঅ্যাপ (Whatsapp)। বছরের শেষেও তার ব্যতিক্রম হল না। যাঁরা ডেস্কটপে এই মেসেজিং অ্যাপ ব্যবহার করেন, এবার তাঁরা পাবেন নয়া সুবিধা।

ব্যক্তিগত তথ্য গোপন রাখার উপর বরাবরই জোর দিয়ে এসেছে ফেসবুকের (Facebook) অন্তর্ভূক্ত এই অ্যাপটি। এবার ডেস্কটপ ইউজারদের জন্যও এল বিশেষ প্রাইভেসি ফিচার। খুব শীঘ্রই ডেস্কটপ কিংবা ল্যাপটপ থেকেও লাস্ট সিন অপশন বন্ধ রাখা যাবে। সেই সঙ্গে আপনিই বেছে নিতে পারবেন কারা আপনার প্রোফাইল পিকচার দেখতে পাবেন।

[আরও পড়ুন: গোপনে চলত নজরদারি, ওড়ানো হল দিল্লির তথ্যপ্রযুক্তি সংস্থার সঙ্গে যুক্ত ৪০০ ফেসবুক অ্যাকাউন্ট]

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, খুব তাড়াতাড়ি ওয়েব/ডেস্কটপ অ্যাপ ভার্সান থেকে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’ অপশনটি ব্যবহার করা যাবে। অর্থাৎ আপনি চাইলেই কনট্যাক্ট লিস্টের মধ্যে অপছন্দের ব্যক্তিটির থেকে নিজের লাস্ট সিন লুকিয়ে রাখতে পারবেন। ধরুন আপনি চান না, আপনি কখন শেষ অনলাইন ছিলেন, তা বিশেষ কয়েকজনকে না জানাতে। তখন ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’ (My Contacts Except) অপশনটি কাজে লাগবে। পাশাপাশি এই অপশনের মাধ্যমেই নিজের প্রোফাইল পিকচারও লুকিয়ে রাখা যাবে।

বর্তমানে সেটিংস থেকে ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ ও ‘নোবডি’- এই তিনটি অপশনই ব্যবহার করতে পারতেন ইউজাররা। তবে এবার 2.2149.1 ভার্সান থেকে নতুন ফিচার আপডেট হয়ে যাবে। জানা গিয়েছে, অ্যান্ড্রয়েড ও iOS উভয় ইউজারই নয়া ফিচারের সুবিধা উপভোগ করতে পারবেন। যদিও কবে থেকে এই সুবিধা মিলবে, সংস্থার তরফে নিশ্চিত কিছু জানানো হয়নি। তবে এখানেই শেষ নয়, শোনা যাচ্ছে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ইন-অ্যাপ ক্যামেরা ইন্টারফেসেরও পরীক্ষানিরীক্ষা চলছে।

[আরও পড়ুন: ফেসবুক লাইভে মেয়ের যৌনমিলন দেখে ফেললেন খোদ বাবা! তারপর যা হল…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে