BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Facebook অ্যাকাউন্ট লক? আর চিন্তা নেই, লাইভ চ্যাট সাপোর্টেই জানানো যাবে অভিযোগ

Published by: Sulaya Singha |    Posted: December 12, 2021 8:04 pm|    Updated: December 12, 2021 8:04 pm

Facebook got locked? Now you can get Live Chat feature by Meta | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুমহলের আপডেট পেতে যুবপ্রজন্ম এখন ভারচুয়াল ওয়ালেই বেশি বিশ্বাসী। যার আদর্শ উদাহরণ বিশ্বজুড়ে বাড়তে থাকা ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা। কিন্তু হঠাৎ করে যদি ফেসবুক অ্যাকাউন্টটি লক হয়ে যায়! কিংবা কোনওভাবেই ফেসবুক ব্যবহার করতে না পারেন, তাহলে? সম্প্রতি অনেকেই এই সমস্যায় পড়ছেন। কিন্তু সমাধানের পথ খুঁজে পাচ্ছেন না। তবে এখন আর চিন্তা নেই। এবার লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের মাধ্যমেই জানানো যাবে অভিযোগ।

বছর শেষে নতুন এই ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটা (Meta)। মার্কিন মুলুকে ইংরাজি-ভাষীদের জন্য প্রথমে এই ফিচারটি চালু করা হচ্ছে। সন্দেহজনক কার্যকলাপ কিংবা নিয়মভঙ্গের জন্য যে সমস্ত গ্রাহকের অ্যাকাউন্ট লক (Facebook Accunt Lock) হয়ে গিয়েছে, তাঁরা এবার থেকে লাইভ চ্যাটের মাধ্য়মেই নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন। মেটার তরফে জানানো হয়েছে, আপাতত পরীক্ষামূলক ভাবে লাইভ চ্যাট ফিচার শুরু হয়েছে। প্রথম আমেরিকার ইউজাররা এর সুবিধা পেলেও আগামিদিনে বিশ্বব্যাপী গ্রাহকরা এই পরিষেবা পাবে।

[আরও পড়ুন: Kolkata Metro: অল্পদিনেই মিলল ব্যাপক সাড়া, জেনে রাখুন QR কোডে মেট্রোর টিকিট কাটার পদ্ধতি]

প্রতিযোগিতার বাজারে দিকে থাকতে নিয়মিত নানা নতুন নতুন ফিচার আনে মেটা (আগে যার নাম ছিল Facebook)। কিন্তু কোম্পানির তরফে এতদিন সরাসরি যোগাযোগের কোনও বন্দোবস্ত ছিল না। এই প্রথম গ্রাহকদের অ্যাকাউন্ট সংক্রান্ত সাহায্যের জন্য শুরু হচ্ছে লাইভ চ্যাট ফিচার। Facebook-এর পাশাপাশি ইনস্টাগ্রাম (Instagram) অ্যাকাউন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তরও পাবেন ইউজাররা।

এই ফিচারের পাশাপাশি এবার থেকে আরও কিছু অতিরিক্ত পরিষেবা পাবেন গ্রাহকরা। কোন গ্রাহককে ব্লক করা, নতুন অ্যাকাউন্ট তৈরি করা, নিজের পোস্ট যাতে অপছন্দের লোকেরা দেখতে না পান- এই ফিচারগুলিও আপডেট হচ্ছে। সব মিলিয়ে এখন ফেসবুক প্ল্যাটফর্ম ব্যবহার হবে আরও বেশি নিরাপদ ও সহজ।

[আরও পড়ুন: ‘ওমিক্রন’ আতঙ্কের জের, কর্মীদের নিয়ে বড়সড় সিদ্ধান্তের পথে Facebook-Google!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে