BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Google Doodle: হাত বাড়ালেই খাবার! কেন আজ গুগল ডুডলে চলছে পিৎজা সেলিব্রেশন?

Published by: Sulaya Singha |    Posted: December 6, 2021 10:23 pm|    Updated: December 6, 2021 10:23 pm

Why Google Doodle is celebrating with Pizza today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুগল ডুডলে ক্লিক করলেই পাবেন পিৎজা! সোমবার দিনভর এই চর্চাতেই সরগরম ছিল নেটদুনিয়া। ব্যাপারটা কী? কেন গুগল ডুডলে আজ ‘পিৎজা পার্টি’ চলছে? অনেকের মনেই উঁকি মেরেছে এমন প্রশ্ন। উত্তরটা তাহলে জানিয়েই দেওয়া যাক।

স্মার্টফোন হোক কিংবা ল্যাপটপ বা ডেস্কটপ, আজ যেখান থেকেই গুগল সার্চ ইঞ্জিনে ইউজাররা হাত রেখেছেন, সেখানেই ভেসে উঠেছে লোভনীয় সব পিৎজা (Pizza)। আপনার কাজ হল সেটির জন্য ভাগ করে খেয়ে ফেলা। তবে হ্যাঁ, এতে পেটের খিদে না মিটলেও মনের সাধ পূরণ হবে। কারণ পুরোটাই হচ্ছে ভারচুয়ালি। ডুডল দেখে পিৎজা খেতেও যেমন ইচ্ছা করবে, তেমনই প্লে বাটনে ক্লিক করে গেমটি খেলতেও বেশ মজা। কিন্তু প্রশ্ন হল, আজ আচমকা গুগল ডুডলের (Google Doodle) হলটা কী?

[আরও পড়ুন: রুখে দিতে পারে করোনা সংক্রমণ! চিউয়িং গাম আবিষ্কার করে দাবি বিজ্ঞানীদের]

আসলে গুগলের তরফে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, ২০০৭ সালে আজকের দিনেই ইউনেসকোর পক্ষ থেকে ‘ দ্য কুলিনারি আর্ট অফ নেপোলিটান ‘পিৎজাউলো’-র সফর শুরু হয়েছিল। সেই কারণেই বিশ্বের সবথেকে জনপ্রিয় খাবার পিৎজাকে নিয়ে চলছে সেলিব্রেশন। কী এই ‘দ্য আর্ট অফ নেপোলিটান পিৎজাউলো’? নেপলসে শুরু হওয়া এই দ্য আর্ট অফ নেপোলিটান পিৎজাউলো’তে চারটি ধাপে পিৎজা তৈরির ডো বেক করে তৈরি হত। ব্যবহার করা হত কাঠের উনুন। পিৎজা তৈরির এই পদ্ধতিই এখনও গোটা বিশ্বে অনুসরণ করে চলে। অজানা তথ্য়ের সঙ্গে মজার গেমের এই কম্বিনেশন মনে ধরেছে ইউজারদের।

তবে এই প্রথম নয়, এর আগেও বিভিন্ন উৎসব ডুডলে সেলিব্রেট করেছে গুগল। বর্ষবরণ থেকে দিওয়ালি, কোনও মনীষীর জন্মদিন থেকে অলিম্পিক- সবই ঘুরে ফিরে উঠে এসেছে ডুডলে। এবার ভারচুয়াল দেওয়ালে জমে উঠল হল পিৎজা পার্টি।

[আরও পড়ুন: ফের ধামাকা, প্রিপেড প্ল্যানের দাম বাড়লেও দুর্দান্ত ক্যাশব্যাক অফার ঘোষণা করল JIO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে