BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাবজি ফিরছে ভারতে? জল্পনা ঘিরে বুক বাঁধছেন গেমাররা

Published by: Arupkanti Bera |    Posted: March 30, 2021 5:48 pm|    Updated: March 30, 2021 5:48 pm

Youtubers claimed Indian government granted permission to relaunch PUBG Mobile India । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে কি ফিরছে পাবজি (PUBG)? এই কোটি টাকার প্রশ্ন ঘিরেই আশার আলো দেখছেন পাবজি প্রেমীরা। আসলে প্রশ্নটা পুরনো হলেও নতুন একটা সম্ভাবনার দেখা দিয়েছে। পাবজি মোবাইলের মূল কোম্পানি ক্যাফটন নাকি ভারত সরকারের (India government) কাছ থেকে ইতিমধ্যেই সবুজ সংকেত পেয়েছে। তবে কোনও তরফেই সরকারি ভাবে কিছু ঘোষণা করা হয়নি।

লাদাখে (Ladakh) ভারত-চিন (China) উত্তেজনা বাড়ার পর গত বছরই শত’খানেক চিনা অ্যাপ নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। তার মধ্যে মাল্টিপ্লেয়ার রয়্যাল ব্যাটল গেম, ‘প্লেয়ার্স আননোন ব্যাটল গ্রাউন্ড’ (পাবজি)-ও ছিল। প্রায় গোটা বিশ্বের মতো ভারতেও অনলাইন ব্যাটল গেম প্রেমীদের মধ্যে সব থেকে বেশি জনপ্রিয় ছিল পাবজি। পাবজি নিষিদ্ধ করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে বেশ হতাশই হন সেই পাবজিপ্রেমীদের একটা বড় অংশ। তবে এখনও ভারতে বসে অন্য দেশের সার্ভার ব্যবহার করে পাবজি আপডেট করে নেওয়া যাচ্ছে। তবে ভিপিএন ব্যবহার করে এই আপডেট করা সাধারণ গেমারদের কাছে বেশ জটিল একটি প্রক্রিয়া।

[আরও পড়ুন: অমানবিক! শতাধিক সাধারণ মানুষকে হত্যার রাতেই এলাহি নৈশভোজের আয়োজন মায়ানমারের সেনার]

এবার পাবজি সংক্রান্ত নানা ভিডিও বানান এমন কয়েক জন ইউটিউবার দাবি করেছেন, ক্র্যাফটন বেশ কিছু দিন ধরেই ভারত সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। কোম্পানির তরফেই তেমন ইঙ্গিত মিলেছিল। তাদের লক্ষ্যই হল, ভারতে ফের একবার পাবজি লঞ্চ করার অনুমতি আদায় করা। কিন্তু ভারত সরকার দীর্ঘদিন ধরেই বিষয়টি নিয়ে অনড় ছিল। তবে সূত্রের খবর, সম্প্রতি নাকি সেই অনুমতি পেয়ে গিয়েছে ক্র্যাফটন। আর এক ইউটিউবার সরাসরি দাবি করেছেন, পাবজি প্রেমীদের জন্য আগামী ২ মাসের মধ্যে খুব ভাল খবর আসতে চলেছে। তবে ঠিক কবে সেই সুখবর আসবে তা এখনই খোলসা করা হচ্ছে না।

[আরও পড়ুন: নন্দীগ্রামে দিদিকে হারালেই গোটা রাজ্যে পরিবর্তন আসবে’, শুভেন্দুকে পাশে বসিয়ে শাহী-দাবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে