২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রঞ্জন মহাপাত্র : দোল উপলক্ষে বৃহস্পতিবার থেকে টানা ৪ দিনের ছুটি পাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। মাসের শুরুতেই এমন ছুটি পাওয়ায় অনেকেই ছোটখাটো ট্যুরে যাওয়ার প্ল্যান করছেন। এখনও পর্যন্ত কোনও জায়গা বেছে না থাকলে চলে আসুন রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র দিঘায়। ভাবতেই পারেন, দিঘায় তো অনেকবার গিয়েছেন, এই সময় আর নতুন করে দেখার কী আছে? আছে, আছে। দোল উৎসবে আপনার জন্য বিশেষ উপহার নিয়ে অপেক্ষা করছে এই সৈকত শহর।

[জাতীয় সড়কে দুই লরির মুখোমুখি সংঘর্ষ, মৃত ২ চালক]

বাঙালির ভ্রমণের অন্যতম প্রিয় জায়গা এই দিঘা। শীত কাটিয়ে হালকা গরম পড়েছে। আর গরমে সমুদ্রের জলে নিজেকে হারিয়ে ফেলতে কে না চায়। তাই চলতি সপ্তাহে দিঘায় পর্যটকদের ভিড় জমে উঠেছে ইতিমধ্যেই। তার উপর দোল-সহ টানা ৪ দিনের ছুটিতে পর্যটকরা যে সৈকত-মুখি হচ্ছেন, তার আভাস দিঘার হোটেল বুকিং থেকেই পরিষ্কার। দিঘার সৈকতে দোল খেলার অফুরন্ত অনন্দ যেমন পাবেন তেমনই আপনার জন্য থাকবে আকর্ষণীয় উপহার। কী সেই উপহার?

28535885_1561247083990228_830669544_n

[নিম্নচাপের জের, দোলের আনন্দ মাটি করে রাজ্যের তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা]

আসলে পর্যটকদের বসন্তের আনন্দ দিতে পূর্ব মেদিনীপুর রিপোটার্স ফোরামের উদ্যোগে নিউ দিঘার মালঞ্চ গেস্ট হাউস ময়দানে আয়োজন করা হচ্ছে একটি বিশেষ অনুষ্ঠানের। নাম ‘দিঘার সমুদ্রে রং-এর উৎসব ২০১৮।’ আগামী ৩ মার্চ শনিবার বিকেল ৩ টে থেকে রাত ১০টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। নাচ, গান, আবৃত্তির পাশাপাশি অনাথ ও প্রতিবন্ধী শিশুদের সংবর্ধনা জানানো হবে। সেই সঙ্গে শিক্ষা সামগ্রীও তুলে দেওয়া হবে তাদের হাতে। স্থানীয়দের পাশাপাশি অতিথি শিল্পীরাও উপস্থিত থাকবেন অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মন্ত্রী, সাংসদ, বিধায়ক, জেলাশাসক, পুলিশ সুপার থেকে প্রশাসনিক আধিকারিকরা। পর্যটকদের আনন্দ দেওয়ার জন্য প্রস্তুত পূর্ব মেদিনীপুর রিপোটার্স ফোরাম। তাহলে আর ভাবছেন কী? ব্যাগ গুছিয়ে রওনা দিল দিঘার উদ্দেশে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং