১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পর্যটকদের জন্য সুখবর! ফের চালু হচ্ছে হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস

Published by: Kishore Ghosh |    Posted: July 30, 2022 10:06 pm|    Updated: July 30, 2022 10:09 pm

After a long time Howrah-Digha Kandari Express resume | Sangbad Pratidin

সুব্রত বিশ্বস, হাওড়া: ভয়ংকর মহামারীর দাপটে এলোমেলো হয়ে গিয়েছিল রেলযাত্রা। বন্ধ হয়ে গিয়েছিল বহু ট্রেন। তার মধ্যে অন্যতম হাওড়া থেকে দিঘাগামী (Digha) কাণ্ডারী এক্সপ্রেস (Kandari Express)। পর্যটকদের জন্য সুখবর- ১ আগস্ট থেকে ট্রেনটি ফের চালু হচ্ছে। পুজোর আগেই পর্যটকদের সুবিধা দিতে দক্ষিণ-পূর্ব রেল (South Eastern Rail) এই সিদ্ধান্ত নিয়েছে।

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি প্রতিদিন দুপুর ২ টো বেজে ২৫ মিনিট নাগাদ হাওড়া থেকে রওনা হবে। দিঘা পৌঁছবে সেদিন সন্ধে ৫ টা বেজে ৫০ মিনিটে। দিঘা থেকে ৬ টা বেজে ২৫ মিনিটে ছেড়ে রাত পৌনে দশটার হাওড়ায় ফিরবে। দিঘাগামী কাণ্ডারী এক্সপ্রেস চালু করার দাবি উঠেছিল অনেক আগেই। দিঘা পৌঁছে রাত্রি যাপনে উৎসাহী পর্যটকদের কাছে এই ট্রেনটি বিশেষ ভাবে প্রিয়। ফের তা চালু হওয়ায় খুশি ভ্রমণপ্রেমী পর্যটকরা।

[আরও পড়ুন: গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার লক্ষ-লক্ষ টাকা, হাওড়ায় আটক ভিনরাজ্যের তিন বিধায়ক]

বর্তমানে দক্ষিণ-পূর্ব রেলের দিঘাগামী বেশকিছু ট্রেন চলছে হাওড়া ও অন্য স্টেশন থেকে। সকাল ৬ টা বেজে ৪০ মিনিটে তাম্রলিপ্ত এক্সপ্রেস (Tamralipta Express) হাওড়া থেকে চলছে। সকাল ৯ টা বেজে ১০ মিনিটে সাঁতরাগাছি থেকে একটি স্পেশাল ট্রেন (Special Train) রয়েছে দিঘা পর্যন্ত। এছাড়াও দুপুর ২টা বেজে ২৫ মিনিটে হাওড়া থেকে আরও একটি স্পেশাল ট্রেন রওনা দেয় দিঘার উদ্দেশে। এছাড়া উত্তরবঙ্গ থেকে পাহাড়িয়া এক্সপ্রেস (Paharia Express) দিঘা যায়। কাণ্ডারী এক্সপ্রেস ফের চালু হওয়ায় দিঘা যাতায়াতের সুবিধা আরও বাড়ল।

[আরও পড়ুন: হাত-পা টিপিয়ে নিত সিনিয়ররা, মাজতে হত বাসনও! রাজ্যেরই স্কুলে র‌্যাগিংয়ের শিকার ষষ্ঠ শ্রেণির ছাত্রী]

এইসঙ্গে কোভিডে (Covid) বন্ধ হয়ে যাওয়া আরও তিনটি দূরপাল্লার ট্রেন ফের চালু হচ্ছে। যার মধ্যে রয়েছে শালিমার-ভুজ-শালিমার এক্সপ্রেস। ৬ আগস্ট থেকে এই ট্রেনটি চলবে। সাঁতরাগাছি-আজমেঢ় সাঁতরাগাছি এক্সপ্রেস। চালু হবে ৭ আগস্ট। সাঁতরাগাছি-জব্বলপুর-সাঁতরাগাছি হামসফর এক্সপ্রেস। চলবে ৪ আগস্ট থেকে। দক্ষিণ পূর্ব রেল জানিয়েছে, লকডাউনের সময় থেকে বন্ধ হওয়া ট্রেনগুলি ক্রমান্বয়ে চালু হচ্ছে। যার মধ্যে উল্লেখযোগ্য এই ট্রেনগুলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে