BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার বাসে চেপেই যান দিল্লি থেকে লন্ডন! ৭০ দিনের সফরের খরচ কত জানেন?

Published by: Paramita Paul |    Posted: August 22, 2020 11:03 pm|    Updated: August 22, 2020 11:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বাসে চেপেই বিলেতে পাড়ি দেওয়ার সুযোগ! গল্প নয়, একেবারে খাঁটি বাস্তব। ভ্রমণপিপাসুদের জন্য নয়া অ্যাডভেঞ্চারের স্বাদ এনে দিচ্ছেন দিল্লির (Delhi) দুই বাসিন্দা। বাসে চেপে ১৮টি দেশের উপর দিয়ে লন্ডনে (London) পৌঁছনোর ব্যবস্থা করে দিচ্ছেন তাঁরা। ১৫ আগস্ট থেকে এই পরিষেবা চালু হয়ে গিয়েছে।

গুরগাঁও-এর একটি বেসরকারি ট্রাভেল কোম্পানি এই পরিষেবা চালু করেছেন। যার নাম ‘বাস টু লন্ডন’ (Bus to London)। এই বাসে চেপে ৭০ দিনে লন্ডনে পৌঁছনো সম্ভব। তবে সফর হবে একমুখী। ভ্রমণের ওই বেসরকারি সংস্থা জানিয়েছে, দিল্লি থেকে লন্ডন পাড়িতে দিতে বাসের সওয়ারিদের অন্য ১৮ টি দেশের মধ্যে দিয়ে যেতে হবে। এই দেশগুলি হল মায়ানমার, থাইল্যান্ড, লাওস, চিন, কিরঘিজস্তান, উজবেকিস্তান, কাজাখস্তান, রাশিয়া, লাটভিয়া, লিথুয়ানিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ড, বেলজিয়াম, ফ্রান্স ও ইংল্যান্ড।

[আরও পড়ুন : আনলক পর্বে মন টিকছে না ঘরে? গাড়ি নিয়ে ঘুরে আসতে পারেন এই অফবিট ডেস্টিনেশনে]

হঠাৎ এমন ভাবনা কেন? দিল্লির বাসিন্দা দুই ব্যক্তি তুষার ও সঞ্জয় মদান এর আগে তিনবাপ সড়ক পথে দিল্লি থেকে লন্ডনে গিয়েছেন। আর এই অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে ২০ জনের সঙ্গে বাসে করে যাত্রা সম্পূর্ণ করার পরিকল্পনা করেছেন তাঁরা। এই দীর্ঘযাত্রার জন্য বিশেষভাবে তৈরি করা হচ্ছে বাস। যেখানে ২০ জন যাত্রীর বসার ব্যবস্থা রয়েছে। সমস্ত আসনই বিজনেস ক্লাসে। যাত্রী ছাড়াও বাসে থাকবেন আরও চারজন- চালক, সহকারী চালক, আয়োজকদের প্রতিনিধি ও একজন গাইড। ১৮ দেশ সফরে গাইড বদলে যাবে, এতে যাত্রীদের কোনও অসুবিধা হবে না। এই রাজকীয় সফরের জন্য প্রয়োজন হবে ১০টি ভিসা। সংস্থার তরফেই যাত্রীদের ভিসার ব্যবস্থা করা হবে। ৭০ দিনের এই সফরে যাত্রীদের সব ধরনের সুবিধা যাত্রীদের দেওয়া হবে। চার বা পাঁচ তারা হোটেলে থাকবেন যাত্রীরা। যাত্রীদের পছন্দ অনুসারে খাবার দেওয়া হবে। জানা গিয়েছে, এই সফরের চারটি ভাগ রয়েছে। এক-একটির জন্য আলাদা-আলাদা সময় ও আলাদা পরিমাণ প্যাকেজের ব্যবস্থা রাখা হয়েছে। তবে লন্ডন পর্যন্ত সফরের জন্য ১৫ লক্ষ টাকা খরচ হবে। খরচ মেটাতে ইএমআই-এর বিকল্পও থাকছে।

[আরও পড়ুন : করোনা আবহে পর্যটক টানতে ঢেলে সাজছে গজলডোবার ভোরের আলো পর্যটন কেন্দ্র]

অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড ট্রাভেলার কোম্পানির প্রতিষ্ঠাতা তুষার আগরওয়াল বলেন, “আমি ও আমার সঙ্গী সঞ্জয় ২০১৭,২০১৮ ও ২০১৯ এ গাড়িতে করে দিল্লি থেকে লন্ডনে গিয়েছিলাম। আমাদের সঙ্গে কয়েকজন সঙ্গীও ছিলেন। আমাদের এই পরিকল্পনায় বেশ কয়েকজন সামিল হওয়ার ইচ্ছে প্রকাশ করেন। এরপরই আমরা এই পরিকল্পনা করি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement