১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পর্যটনেও করোনার ধাক্কা, বন্ধ ডিজনির থিম পার্ক ও প্রমোদতরী

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 9:50 am|    Updated: March 13, 2020 9:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্যটকদের জন্য দুসংবাদ। করোনা আতঙ্কে বন্ধ হচ্ছে ডিজনি পার্ক ও ডিজনির প্রমোদতরী পরিষেবা। নির্দেশিকা জারি করে একথা জানিয়ে দিয়েছেন ডিজনি কর্তৃপক্ষ। শনিবার থেকেই কার্যকর হবে এই নির্দেশিকা। করোনার সংক্রমণ রুখতে বিভিন্ন দেশে বিশাল জমায়েত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট সরকার। তই পর্যটনের অন্যতম আকর্ষণ ডিজনিপার্কগুলি বন্ধ করে দিল কর্তৃপক্ষ।

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, টোকিওর পর ফ্লোরিডার ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসর্ট, প্যারিসের অন্যতম আকর্ষণ ডিজনির প্যারিস রিসর্ট বন্ধ করে দেওয়া হচ্ছে।চলতি সপ্তাহের শেষ থেকে বন্ধ রাখা হচ্ছে ডিজনিল্যান্ড পার্ক ও ক্যার্লিফোর্ণিয়ার ডিজনিল্যান্ড অ্যাডভেঞ্চারও। একইসঙ্গে সাময়িকভাবে ক্রুজ লাইন পরিষেবাও স্থগিত রাখা হচ্ছে। ৩১ মার্চ পর্যন্ত এই থিম পার্কগুলি বন্ধ রাখা হবে বলে খবর। তবে আগামি সোমবার পর্যন্ত ডিজনির হোটেলগুলি আপাতত খোলাই রাখা হবে বলে খবর। যাতে পর্যটকরা সমস্যায় না পড়েন।

[আরও পড়ুন : করোনায় আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী, কোয়ারেন্টাইনে জাস্টিন ট্রুডোও]

বিশ্বজুড়ে করোনার ত্রাসেও ডিজনির বিভিন্ন থিম পার্ক ও রিসর্টগুলিতে পর্যটক সমাগমে খামতি ছিল না। কিন্তু মহামারি রুখতে বিশাল জমায়েতের উপর নিষধাজ্ঞা জারি করছে সংশ্লিষ্ট সরকার। ফলে থিম পার্কগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। প্রসঙ্গত, বৃহস্পতিবারই ক্যার্লিফোর্নিয়ার সরকার জমায়েত বন্ধ রাখার আবেদন জানায়। যদিও সেখানে এখনও পর্যন্ত কেউ করোন আক্রান্ত হয়নি। এরপরই সেখানকার থিম পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এমনকী সংস্থার কর্মীদের বাড়িতে থেকে কাজ করতে বলা হয়েছে। 

[আরও পড়ুন : আতঙ্কের মাঝে আশার আলো, করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জয়ী মার্কিন তরুণী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement