২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবিশ্বাস্য কম খরচে দক্ষিণ ভারত ঘুরিয়ে দেখাবে ভারতীয় রেল, জানুন বিশদে

Published by: Biswadip Dey |    Posted: May 15, 2022 1:28 pm|    Updated: May 15, 2022 3:12 pm

Indian Railway now conducts cheap tour for South India। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২১ জুন শুরু হবে ‘শ্রী রামায়ণ যাত্রা’ ট্রেনের সফর। অভিনব এই ট্রেনের পরিকল্পনার জন্য প্রশংসিত হয়েছে ভারতীয় রেল (Indian Railways)। ওই একই সময়ে যাত্রা শুরু করবে আরও একটি বিশেষ ট্রেন। ১০ দিনে দক্ষিণ ভারত (South India) সফরের সুযোগ করে দেবে এই ট্রেনটি। নাম ‘স্বদেশ দর্শন যাত্রা’। খরচ পড়বে মাত্র ১৭ হাজার টাকা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে রেলের আধিকারিক যোগেন্দ্র সিং গুর্জর জানিয়েছেন, ২২ জুন শিকর স্টেশন থেকে যাত্রা শুরু করবে ওই ট্রেন। সব মিলিয়ে ৯ রাত ১০ দিনের ট্যুর। কোথায় কোথায় যাবে ট্রেনটি? জানা গিয়েছে, মাদুরাই, রামেশ্বরম, কন্যাকুমারী, তিরুপতি, মল্লিকার্জুনের মতো স্থান ঘুরিয়ে দেখানো হবে এই সফরে। জয়পুর, সাওয়াই, মাধোপুর, কোটার মতো স্টেশনে দাঁড়াবে ট্রেনটি।

Madurai

[আরও পড়ুন: দু’মাসে আয় ৪০০ কোটি! বিয়ার বিক্রিতে সর্বকালীন রেকর্ড রাজ্যে]

রেলের তরফে জানানো হয়েছে অত্যন্ত কম খরচেই দক্ষিণ ভারতের নানা ধর্মীয় স্থান ঘুরে দেখার সুযোগ মিলবে এই যাত্রায়। তিনবেলার খাবার এবং বিভিন্ন গন্তব্যে পৌঁছনোর পরে রাতে ধর্মশালায় থাকার বন্দোবস্তও রয়েছে প্যাকেজের মধ্যেই। স্টেশন থেকে ধর্মশালায় পৌঁছে দেবে বাসও।

Kanya Kumari

আর এই সব কিছুই মিলবে অত্যন্ত কম খরচে। জনপিছু ১৭ হাজার ৩৭০ টাকা। স্লিপার ক্লাসে কনফার্ম টিকিট পাওয়া যাবে। যাত্রাটি সম্পর্কে বিশদে জানতে ৮৫৯৫৯৩০৯৯৮ ও ৯০০১০৯৪৭০৫ হোয়াটসঅ্যাপ নম্বরে যোগাযোগ করা যাবে। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই সব বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি কোচে থাকবেন একজন করে নিরাপত্তা কর্মী ও কোচ ম্যানেজার। কীভাবে কাটবেন টিকিট? IRCTC’র ওয়েবসাইট থেকে টিকিট কাটা যাবে। এছাড়াও রাজস্থানের রেলের আঞ্চলিক দপ্তরেও টিকিট মিলবে।

উল্লেখ্য, ২১ জুন যাত্রা শুরু করবে ‘শ্রী রামায়ণ যাত্রা’ ট্রেনটিও। কেবল ভারত নয়, যাত্রীদের নিয়ে যাওয়া হবে নেপালেও। ঘুরিয়ে দেখানো হবে রামায়ণের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন স্থানকে।

[আরও পড়ুন: বর্ষার আগমনি বার্তা, সোমবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে