BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মধ্যপ্রদেশে মিলল ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজের ‘ফুলেরা’ গ্রামের হদিশ, দেখুন ছবি

Published by: Suparna Majumder |    Posted: May 27, 2022 8:21 pm|    Updated: May 28, 2022 1:07 pm

Internet just found the Panchayat famed 'Phulera' village | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট্ট গ্রাম ‘ফুলেরা’। তার ‘পঞ্চায়েত’কে (Panchayat Series) কেন্দ্র করেই ঘটনার ঘনঘটা। ২০২০ সালে ৩ এপ্রিল আমাজন প্রাইম ভিডিওয় ‘সচিবজি’ হিসেবে যাত্রা শুরু হয়েছিল জিতেন্দ্র কুমারের। জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে সিরিজটি। গত সপ্তাহ থেকেই দেখা যাচ্ছে ‘পঞ্চায়েত’ সিরিজের দ্বিতীয় মরশুম। তা নিয়ে দর্শকদের উৎসাহের অন্ত নেই। যে ‘ফুলেরা’ গ্রাম নিয়ে এত হইচই, তার হদিশ পাওয়া গেল মধ্যপ্রদেশে। এমনই দাবি নেটিজেনদের একাংশের।

Phulera-2 

স্নাতক পাশ করার পর পঞ্চায়েত প্রধানের সচিব হয়ে প্রত্যন্ত ‘ফুলেরা’ গ্রামে যায় অভিষেক ত্রিপাঠি। ক্রমে গ্রামের ‘সচিবজি’ হয়ে ওঠে তার চরিত্র। উত্তরপ্রদেশে নয় ‘পঞ্চায়েত’ সিরিজের এই গ্রামটি মধ্যপ্রদেশের বলেই দাবি উঠেছে। বলা হচ্ছে, গ্রামের নাম মাহোদিয়া। যেখানে সিরিজের ‘ফুলেরা’ গ্রামের মতোই জলের ট্যাঙ্ক, মন্দির, ছোট্ট সেতু রয়েছে।

Phulera

[আরও পড়ুন: বিশ্বের বিতর্কিত স্মৃতিসৌধগুলির তালিকায় তাজমহল! আর কী কী রয়েছে?]

যে ছবিটি শেয়ার করা হয়েছে, তা দেখে মনে হচ্ছে গুগল ম্যাপ থেকে খোঁজা হয়েছে ‘ফুলেরা’ গ্রাম। উপগ্রহ মারফত যে ছবি পাওয়া যায়, ঠিক তেমনই দেখা যাচ্ছে। অক্ষাংশ এবং দ্রাঘিমাংশও লেখা রয়েছে ছবির ক্যাপশনে। দাবি করা হয়েছে, পঞ্চায়েত সিরিজের শুটিং এখানেই হয়েছে। 

আমাজন প্রাইমের পঞ্চায়েত সিরিজটির বিশেষত্ব হল, গোটা একটি কাহিনির মধ্যেও নানা ছোট ছোট গল্প থাকে। আর তাতেই গ্রামের পরিবেশ পরিস্থিতি, মানুষের মানসিকতা, স্বভাব-অভাব ইত্যাদি ফুটে ওঠে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবারের সিজন যেখানে শেষ হয়েছে, তা দর্শকদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে। তৃতীয় মরশুমের ঘোষণা এখনও হয়নি। তবে ‘ফুলেরা’ গ্রাম নিয়ে চর্চা বেশ ভালভাবেই চলছে।  

Phulera-1

[আরও পড়ুন: শান্ত পাহাড়ি গ্রামে ছুটি কাটাতে চান? আপনার গন্তব্য হতেই পারে কালিম্পংয়ের নাকডাড়া

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে