৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোর ছুটিতে গোটা ভারত ঘুরবেন? দুর্দান্ত প্যাকেজ আনল IRCTC

Published by: Paramita Paul |    Posted: October 5, 2021 4:05 pm|    Updated: October 5, 2021 6:03 pm

IRCTC bringing new tour packages for Goa, Rajasthan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকদিন। তার পরেই শুরু বাঙালি শারদোৎসব (Durga Puja 2021)। আর পুজোর এই ক’দিন বাড়ি বসে কাটাতে নারাজ অনেকেই। কিন্তু এত কম সময়ের মধ্যে হোটেল-গাড়ি-ট্রেনের টিকিট বুকিংয়ের ঝক্কি সামলাবে কে? এই মুশকিল আসান করতেই এবার বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে হাজির IRCTC। যেখানে রয়েছে একাধিক প্যাকেজ। তাও আবার মধ্যবিত্তের নাগালে। কয়েকটি ট্যুর প্যাকেজের বিস্তারিত রইল এই প্রতিবেদনে।

বৈষ্ণোদেবীর প্যাকেজ: জম্মু-কাশ্মীরের বৈষ্ণোমাতার মন্দির দর্শনের জন্য রয়েছে একটি বিশেষ প্যাকেজ। দিল্লি থেকে কাটরা ভ্রমণ এবং সেখানে থাকার ব্যবস্থা থাকছে। ২ রাত-৩ দিনের এই প্যাকেজে জনপ্রতি খরচ ৩ হাজার ৩১৫ টাকা। তবে আপনাকে নিজ খরচে দিল্লি পৌঁছতে হবে।

ঘুরে আসুন কেরল: ২-৩ দিনের জন্য ঘুরে আসতে পারেন কেরলের কোচি, মুন্নার এবং থেক্কাডি। খরচ জনপ্রতি ৬ হাজার ২৯০ টাকা। সঙ্গে বাচ্চা থাকলে আরও ১০৪০ টাকা দিতে হবে। তবে এক্ষেত্রে নিজ খরচায় আপনাকে পৌঁছতে হবে কোচিতে।

[আরও পড়ুন: ঢেউয়ের ঝাপটা, সাদা বালিয়াড়ি, শহরের কোলাহল ভুলে পুজোয় ঘুরে আসুন কর্ণাটকের এই সৈকতে]

গোয়া ট্যুর: পুজোয় বন্ধুদের সঙ্গে সমুদ্র সৈকতে ঘুরে যেতে চাইছেন? তাহলে আইআরসিটিসির গোয়া ট্যুর প্যাকেজ নিতেই পারেন। ৫-৬ দিনের এই ট্যুরে খরচ হবে ১৫ হাজার ৩০০ টাকা। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ট্রেনের টিকিট, সড়ক পরিবহণ এবং থাকা-খাওয়ার খরচ।

উত্তর ভারতের বিশেষ প্যাকেজ: হরিদ্বার, হৃষীকেশ, বৈষ্ণোমাতার মন্দির-সহ একাধিক ধর্মীয়স্থান ঘুরে আসার জন্য বিশেষ প্যাকেজের ব্যবস্থা করছে IRCTC। ৬-৭ দিনের এই ট্যুর শুরু হবে বিহারের ছাপড়া থেকে। সেখানে পৌঁছতে হবে নিজের খরচে। এর পর থেকে গোটা ট্যুরের খরচ ৬ হাজার ৬১৫ টাকা। ট্যুর শুরু হচ্ছে ১৬ নভেম্বর।

[আরও পড়ুন: পাহাড়ের মাঝেই সুইমিং পুল, পাশে খরস্রোতা নদী, পুজোয় পাড়ি দিতেই পারেন বিজনবাড়ি]

বেড়িয়ে আসুন রাজস্থান: রাজস্থানের জন্যও রয়েছে দুর্দান্ত প্যাকেজ।৫-৬ দিনের মধ্যে জয়পুর থেকে আজমির, পুষ্কর, যোধপুর, জয়সলমীর, বিকানর থেকে ঘুরে আসতে পারেন। খরত জনপ্রতি মাত্র  ১২ হাজার ৮৯০ টাকা। তবে নিজ খরচে পৌঁছতে হবে জয়পুর।

এছাড়াও রয়েছে উত্তর-পূর্ব ভারতের গোল্ডেল ট্রায়াঙ্গল, বৌদ্ধ সার্কিট, ৪ জ্যোর্তিলিঙ্গ এবং স্ট্যাচু অফ ইউনিটি, তিরুপতি বালাজি দর্শন-সহ একাধিক ভ্রমণ প্যাকেজ। কম খরচে ট্যুরের ব্যবস্থা করেছে আইআরসিটিসি। কম খরচের এই সমস্ত ট্যুর প্যাকেজের বিস্তারিত খোঁজ পেতে দেখতে পারেন আইআরসিটিসি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement