BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন ট্যুরিজম! এই সংস্থার সঙ্গে বিদেশ ভ্রমণে গেলেই মিলবে করোনার টিকা

Published by: Sulaya Singha |    Posted: November 24, 2020 2:55 pm|    Updated: November 24, 2020 2:55 pm

Mumbai travel firm touts US holiday packages with promise of Covid vaccine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউ নর্মালে জীবনযাপনের ধরনে অনেক পরিবর্তনই এসেছে। ঠিক তেমনই একটি বদলের নাম ‘ভ্যাকসিন ট্যুরিজম’! অবাক হলেন? ব্যাগ কাঁধে অজানার উদ্দেশ্যে পাড়ি দিতে অভ্যস্ত তো অনেকেই। কেউ প্রকৃতির অচেনা রূপ খুঁজতে বেরিয়ে পড়েন তো কেউ ইতিহাসকে জানতে। মোটকথা, নানা রকম কারণেই ভিনস্থানে রওনা দেন ভ্রমণপিপাসুরা। কিন্তু করোনা কালে তো ঘুরতে যাওয়ার উদ্দেশ্যও বদলাতে পারে। ধরুন, জানতে পারলেন, ভ্রমণে গেলেই করোনা ভ্যাকসিন (Corona Vaccine) হাতে পাওয়ার সুযোগ পাবেন। নিশ্চয়ই এমন লোভনীয় প্রস্তাবে আকৃষ্ট হবেন! হ্যাঁ, ঠিক এই প্রস্তাব দিয়েই পর্যটকদের জন্য একটি ট্যুর প্যাকেট বানিয়েছে মুম্বইয়ের একটি সংস্থা।

যাঁরা কোভিড-১৯ টিকা আগে পেতে চান, এই সফরের সঙ্গী হয়ে উঠুন। এভাবেই ভ্রমণপিপাসুদের আমেরিকা যাত্রার ডাক দিয়েছে মুম্বইয়ের ট্রাভেল এজেন্সিটি। তিন রাত, চারদিনের এই প্যাকেজে খরচ এক লক্ষ ৭৫ হাজার টাকা। হোয়াটসঅ্যাপে মুহূর্তে ছড়িয়ে পড়ে এই মেসেজ। মেসেজটি হল এরকম, ‘শীঘ্রই মার্কিন মুলুকে করোনা ভ্যাকসিন আনছে ফাইজার। সম্ভাব্য তারিখ ১১ ডিসেম্বর। বাছাই করা কয়েকজন VVIP ক্লায়েন্টকে তা পাওয়ার সুযোগ করে দিতে আমরা তৈরি। খরচ ১ লক্ষ ৭৪ হাজার ৯৯৯ টাকা। মুম্বই থেকে নিউ ইয়র্ক যাওয়া-আসার ভাড়াও এর মধ্যে ধরা আছে। তিন রাত ও চারদিন সেখানে থাকবেন। ব্রেকফাস্ট এবং ভ্যাকসিনের একটি ডোজ ফ্রি। স্থানীয় যাতায়াত, GST ইত্যাদি অতিরিক্ত। যে আগে আসবে, সে-ই যাওয়ার সুযোগ পাবে।”

[আরও পড়ুন: মিছিল বন্ধের জের! ইমরানের সরকারকে ‘বড় করোনা’ বলে কটাক্ষ বিরোধীদের]

এমন মেসেজ ছড়িয়ে পড়তেই হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এমনটাও সম্ভব? এ প্রশ্নও তোলেন অনেকে। তবে ট্রাভেল এজেন্সি জানিয়ে দিয়েছে, তারা পুরো বন্দোবস্তই করছে মার্কিন আইনের আওতায় থেকে। বেআইনিভাবে কিছুই করা হবে না। পর্যটকদের থেকে অগ্রিমও চাওয়া হচ্ছে না। তবে ঠিক কবে যাওয়া হচ্ছে, তা এখনও চূড়ান্ত হয়নি। আপাতত কেবলমাত্র নাম রেজিস্টার করা হচ্ছে। যাতে পাসপোর্ট সংস্থা সমস্যা থাকলে, সমাধান করে নেওয়ার সময় পাওয়া যায়। সত্যিই, করোনা কালে আরও কত অভিজ্ঞতাই না সঞ্চয় করা বাকি।

[আরও পড়ুন: ৯০% কার্যকরী হতে পারে তাদের করোনা ভ্যাকসিন, তৃতীয় দফা ট্রায়ালের পর দাবি অক্সফোর্ডের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement