১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশের এই ছ’টি জায়গায় পরিবারকে নিয়ে একদম যাবেন না, প্ল্যান করুন সঙ্গীর সঙ্গে

Published by: Suparna Majumder |    Posted: October 11, 2022 4:29 pm|    Updated: October 11, 2022 4:29 pm

These places you shouldn't visit with your Family | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ ভারতবর্ষে বেড়ানোর অনেক জায়গা রয়েছে। পাহাড়, সমুদ্র, জঙ্গলের কমতি নেই। আর এর মধ্যেই এমন কিছু জায়গা রয়েছে যেখানে পরিবারের সঙ্গে যাওয়া একেবারেই বুদ্ধিমানের কাজ হবে না। 

এই তালিকায় প্রথমেই হিমাচল প্রদেশের কাসোলের (Kasol) কথা বলা যেতে পারে। পাহাড়ের এই ছোট্ট গ্রামটি অপরূপ দেখতে। এখানকার খাবারও খুব ভাল। তবে এখানে সংস্কৃতি একটু ভিন্ন। গাঁজার মতো নেশার দ্রব্য এখানে সহজলভ্য। আবার মানুষজনও বেশ খামখেয়ালি। তাই পরিবারকে নিয়ে হিমাচলের এই জায়গায় না যাওয়াই উচিত।  

Kasol

হিমাচল প্রদেশেরই আরেকটি জায়গায় পরিবারকে নিয়ে যাওয়া উচিত নয়। কুলু এলাকায় রয়েছে প্রত্যন্ত এক গ্রাম মালানা (Malana)। এটি মালানা ক্রিম নামের মাদকের আঁতুরঘর। তাই বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যটক এখানে আসেন। তাই পরিবারের সঙ্গে হিমাচলে গেলে এই জায়গাটি এড়িয়ে যাবেন। 

Malana

পরিবার নিয়ে অনেকেই গোয়ায় বেড়াতে যান। তবে ওজরান সৈকতে (Ozran Beach) একা অথবা সঙ্গীকে নিয়েই যাবেন। কারণ গোয়ার এই সৈকতে সাধারণত বিদেশিদের প্রাধান্য বেশি থাকে এবং তাঁরা এখানে স্কিন ডিপিং (স্বল্পবসনা হয়ে সমুদ্রে স্নান ) করতে এবং রোদ পোহাতে ভালবাসেন।   

Ozran-Beach

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ‘ডেস্টিনেশন’ পাহাড়, রইল একগুচ্ছ অফবিট পর্যটন কেন্দ্রের ঠিকানা]

কেরলের ভারকালা (Varkala) সৈকতেও প্রবাসী ও বিদেশিদের ভিড় বেশি থাকে। এখানেও ‘হিপ্পি’ সংস্কৃতির প্রাধান্য রয়েছে। আপনি নিজের মতো এখানে সময় কাটাতে পারবেন। আবার খানাপিনারও ভাল বন্দোবস্ত রয়েছে। প্রয়োজনে গাঁজাও পাওয়া যায়। তাই পরিবারের সঙ্গে এই জায়গায় যাওয়া একেবারেই ঠিক নয়। 

Varkala

মন্দির দর্শনের তাগিদে অনেকেই কর্ণাটকের গোকর্ণে (Gokarna) যান। তবে এই এলাকার প্যারাডাইস সৈকতে ভুল করেও পরিবার বা বাড়ির বড়দের নিয়ে যাবেন না। কারণ এখানে ন্যুডিস্ট বিচ রয়েছে। যেখানে কেউ ইচ্ছে হলে এখানে নগ্ন হয়ে স্নান করতে পারেন। পর্যটকদের অনেকে ট্রেক করে সেই সৈকতে যান।

Gokarna

মধুচন্দ্রিমায় যাঁরা যেতে চান বা সঙ্গীকে নিয়ে একান্তে সময় কাটাতে চান, তাঁদের জন্য কোদাইকানাল (Kodaikanal) বেশ ভাল জায়গা। এখানকার সংস্কৃতি অনেকটা কাসোল কিংবা গোকর্ণের মতো। কিন্তু পরিবারকে নিয়ে এমন জায়গায় যাওয়া উচিত নয়।

Kodaikanal

[আরও পড়ুন: বিশ্বের এই ছ’টি জায়গায় মহিলাদের প্রবেশ নিষিদ্ধ! তালিকায় ভারতের দুই মন্দিরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে