১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ভুলভুলাইয়া’র সেই মহলের কথা মনে আছে? ‘মঞ্জুলিকা’র দর্শন পেতে ঘুরে আসুন জয়পুরের চোমু প্যালেসে

Published by: Akash Misra |    Posted: July 27, 2022 9:22 pm|    Updated: July 27, 2022 10:18 pm

you can visit jaipur's Chomu Palace | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমি যে তোমার, শুধু তোমার…’ মহলে পা রাখতেই গা ছমছম করবে। কানের কাছে যদি হঠাৎ কোনও মহিলা কণ্ঠ এসে বলে যায়, ‘আমি মঞ্জুলিকা!’ তাহলে কেমন হবে? না ভয় পাবেন না। আসলে এই গৌরচন্দ্রিকার কারণ হল জয়পুরের তিনশো বছরের চোমু প্যালেস। আসলে আপনি যদি জয়পুরে ঘুরতে যান, তাহলে কোনও গাইডই আপনাকে এই মহলের গল্প শোনাবে না। এই মহলকে অফবিট প্লেস হিসেবেই ধরা হয়। কিন্তু আপনি যদি ‘মঞ্জুলিকা’ কিংবা ‘ভুলভুলাইয়া’ ছবির ফ্যান হন, তাহলে টুক ঘুরে আসতেই পারেন এখানে।

বলিউড পরিচালকদের কাছে এই মহল খুবই জনপ্রিয় এবং পছন্দের। এই মহলের আনাচ-কানাচেই অক্ষয় কুমার, বিদ্যা বালান অভিনীত ‘ভুলভুলাইয়া’র শুটিং হয়েছিল। শুধু এই ছবিই নয়, রোহিত শেট্টি পরিচালিত ‘বোল বচ্চন’ ছবির শুটিংও হয়েছে এই মহলে।

[আরও পড়ুন: হোটেলে পৌঁছতে ভাড়া করতে হবে না অন্য গাড়ি, পর্যটকদের স্বস্তি দিয়ে নতুন নিয়ম সিকিমে]

চোমু মহলে একটি দরবার রয়েছে। যা দেখার মতো জায়গা। আগে এটি রাজার দরবার ছিল। তবে এখন এটিকে রিসর্টের রেস্টুরেন্ট হিসেবে ব্যবহার করা হয়। এখানকার খাবারের স্বাদ অসাধারণ। নর্থ ইন্ডিয়ান, সাউথ ইন্ডিয়ান, রাজস্থানী, মোগলাই খাবার এখানে পাওয়া যায়। বিদেশি খাবারের মধ্যে ইটালিয়ান, মেক্সিকান, কন্টিনেন্টাল ডিশও এখানে মেলে। খাবারের স্বাদও নাকি অতুলনীয়। সব মিলিয়ে এই মহলের ট্রিপ কিন্তু জমে যাবে।

তবে এখন এই মহলের বেশিরভাগ অংশই একটি বিলাসবহুল এবং অভিজাত রিসোর্ট। এখানে আপনি থাকতেও পারেন, আবার ডে ট্রিপও নিতে পারেন। নানা সময়ই নানা রকম ডিসকাউন্ট দেওয়া হয় এই মহলের ট্রিপের ক্ষেত্রে। এই মহলের ওয়েবসাইটে নজর রাখলেও তা জানা যাবে। তবে আগে থেকে তৈরি থাকুন, কারণ এই মহলে ঘোরা মোটেই খুব একটা সস্তা নয়। তবে পর্যটকদের রিভিউ বলছে, একবার এই ট্রিপ করলে, সারাজীবন তা মনে থাকবে। তাই বাজেট বাড়িয়ে নিয়ে এমন স্বপ্নের ট্রিপ করা যেতে পারে। কে জানে হয়তো আপনি দেখা পেতে পারেন মঞ্জুলিকার!

[আরও পড়ুন: সবুজের সাম্রাজ্য, কলকাতা থেকে কিছুদূরের এই দুই পাহাড়ের গল্প শুনেছেন কখনও?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে