Advertisement
Advertisement
Durga Puja 2022

Durga Puja 2022: পুজোয় ঠাকুর দেখাবে পরিবহণ দপ্তর, খাওয়াবে রাজবাড়ির ভোগও, জেনে নিন প্যাকেজের খরচ

অনলাইনে বুক করা যাবে প্যাকেজ।

WB Transport Department brings new Package for Durga Puja 2022 Pandal Hopping
Published by: Paramita Paul
  • Posted:September 15, 2022 9:52 pm
  • Updated:September 16, 2022 9:36 am

নব্যেন্দু হাজরা: শহরের পুজো তো আছেই। সেইসঙ্গে আছে শহরের জাঁকজমক পিছনে ফেলে কাশফুলের গন্ধ মেখে গ্রামের পুজো দর্শনও। রাজ্যবাসীর সামনে পরিবহণ দপ্তর এবারও এই অভিনব সুযোগ এনে দিচ্ছে সপ্তমীর সকাল থেকেই। এসি বাসে চড়ে শহর থেকে একটু দূরে। সকালের জলখাবার থেকে দুপুরে ঠাকুরের ভোগ খাওয়া, সবই থাকছে প্যাকেজে।

পুজো পরিক্রমায় প্রতিবারই নিত্য নতুন অভিনবত্ব আনে পরিবহণ দপ্তর। এবারও তার অন্যথা হচ্ছে না। বাসে করে সোজা নিয়ে যাওয়া হবে গ্রামের রাজবাড়ির পুজো দেখতে। পুজোর তিনদিন যেমন নিয়ে যাওয়া হবে উত্তর ২৪ পরগনার ধান্যকুড়িয়া, আরবেলিয়া গ্রামে তেমনই আবার দেখানো হবে শহরের বনেদি পুজোও। ঠাকুর দালানে বসেই গাইড শোনাবেন সেই রাজবাড়ির পুরনো কাহিনী। গোটা পরিক্রমাই হবে এসি বাসে। আর অষ্টমীতে কুমারী পুজো দেখতে নিয়ে যাওয়া হবে জয়রামবাটি —কামারপুকুরও।

Advertisement

[আরও পড়ুন: শহরে মন টিকছে না? পুজোয় একবেলার জন্য বেড়িয়ে আসুন এই ৫ জায়গা থেকে]

বৃহস্পতিবার পরিবহণ দপ্তরের ময়দান টেন্টে বসে পুজোর প‌্যাকেজের গাইডবুক উদ্বোধন করেন রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। তিনি বলেন,”সাধারণ মানুষ যাতে ভালভাবে, আরামে পুজোর ক’দিন ঠাকুর দেখতে পারে সেই কারণে বিভিন্ন প‌্যাকেজ এনেছে পরিবহণ দপ্তর। ভলভো বাসে যেমন দেখা যাবে কলকাতার নামী পুজো, তেমনই দেখা যাবে বনেদী বাড়ির পুজোও। গোটা দিনের প‌্যাকেজে থাকছে সকালের জলখাবার থেকে লাঞ্চ সবকিছুই।” পরিবহণ দপ্তরের কর্তাদের কথায়, পরিবহণ নিগমের যে কোনও ডিপো থেকেই এই টিকিট পাওয়া যাবে। টিকিট কাটা যাবে অনলাইনেও। www.wbtc.co.in -এই ওয়েবসাইটে।।

Advertisement

তবে শুধু তো আর গ্রামের পুজো নয়! এরই পাশাপাশি শহরেও পুজো পরিক্রমার জন্য একগুচ্ছ প্যাকেজ আনা হচ্ছে। উত্তর কলকাতা থেকে দক্ষিণ কলকাতার সমস্ত বড় পুজোই দেখানো হবে। তার জন‌্যও হচ্ছে প‌্যাকেজ। ফি দিনে থাকছে ১০০ টাকার সারাদিনের টিকিটও। ১০০ টাকা দিয়ে টিকিট কেটে সরকারি নিগমের যে কোনও বাস—ট্রামে ঘুরে ঠাকুর দেখতে পারবেন দর্শনার্থীরা। সমস্ত এসি বাস, ট্রামও থাকছে এ তালিকায়।

[আরও পড়ুন: পুজোয় এবার ট্রেনেই মিলবে বাঙালি খাবারের স্বাদ, যাত্রীদের জন্য স্পেশ্যাল উপহার IRCTC’র]

বনেদি বাড়ির ঠাকুর দেখার প‌্যাকেজ করা হয়েছে জনপ্রতি ১৮৫০ টাকা। ভলভো এসি বাসে করে তা দেখানো হবে। সেই তালিকায় রয়েছে বেলুড়মঠ থেকে শোভাবাজার রাজবাড়ি, বেহালা সোনার দুর্গা বাড়ি, ছাতুবাবু ও লাটুবাবুর বাড়ি, রাণী রাসমনি-র বাড়ি সহ আরও বেশকিছু বনেদি বাড়ির পুজো। আছে শহরতলি থেকে কলকাতায় বাসে পরিক্রমাও করা যাবে। বিভিন্ন জায়গা থেকে বাস গিয়ে একডালিয়া, সিংহী পার্ক, বাদামতলা আষাঢ় সংঘ, মুদিয়ালী-র মতো নামী পুজোগুলো দেখাবে। এটি অবশ‌্য নন এসি বাসেই ঘোরানো হবে। ভাড়া করা হয়েছে ৪০০ এবং ৫০০ টাকা। আর এসি ভলভোতে করে ঘুরলে তার প‌্যাকেজ থাকছে বারাসত থেকে ১৮৫০ এবং এসপ্ল‌্যানেড থেকে ১৭৫০ টাকা। এখানে লাঞ্চ এবং জলখাবার থাকছে। গ্রাম বাংলার পুজো দেখার প‌্যাকেজ থাকছে ১৮০০ টাকায়। আর জয়রামবাটি এবং কামারপুকুরের নন এসি বাসের প‌্যাকেজ থাকছে ৫৫০ টাকায়। এদিন থেকেই টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ