BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

WhatsApp-এ জুড়ল আরও ৩ ইমোজি, জেনে নিন কী কী

Published by: Tiyasha Sarkar |    Posted: December 18, 2019 9:15 pm|    Updated: December 18, 2019 9:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের জেন ওয়াইয়ের জন্য উপহার নিয়ে এল WhatsApp। তালিকায় যোগ হল আরও তিনটি ইমোজি। সেইসঙ্গে অ্যাপটিতেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। 

গোটা বিশ্বে সবচেয়ে বেশি ভারতেই ব্যবহৃত হয় এই মেসেজিং অ্যাপটি। এ দেশে প্রায় সাড়ে ১২ কোটি মানুষের স্মার্টফোনেই রয়েছে WhatsApp। কারণ, যে কোনও ছবি, ভিডিও বা মেসেজ পাঠাতে এই অ্যাপ আদর্শ। দূরত্ব দূর করে সম্পর্ক অটুট রাখতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই মেসেজিং অ্যাপ। তাই আট থেকে আশি কাজের ফাঁকে ফুরসত মিলতেই সকলেই টুক করে চোখ বুলিয়ে নেয় WhatsApp-এ।

[আরও পড়ুন:সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অশান্তিতে ইন্ধন, ৫৫ জনের উপর নজরদারি শুরু গোয়েন্দাদের]

তবে বর্তমান প্রজন্মের অধিকাংশই মেসেজ টাইপ করে সময় ব্যায় না করে ইমোজির মাধ্যমেই বার্তা দিয়ে থাকে। কারণ, বিনা বাক্য ব্যয়ে মনের ভাব প্রকাশের জন্য এর থেকে ভাল আর কী বা হতে পারে! সেই কারণে নেটিজেনদের কথা মাথায় রেখে নতুন আরও তিনটি ইমোজি আনল WhatsApp। নতুন ইমোজিগুলির মধ্যে রয়েছে হুইল চেয়ারে বসে রয়েছেন একজন। আরেকটি ইমোজিতে দেখা যাবে মোটরচালিত হুইল চেয়ারে বসে রয়েছেন একজন। তৃতীয় ইমোজিটিতে দৃষ্টিহীন একজনকে দেখা যাচ্ছে লাঠি হাতে। সবকটি ইমোজিই মিলবে দুটি করে অর্থাৎ পুরুষ ও মহিলা।

whatsapp

শুধু নতুন ইমোজিই নয়, ওয়ালপেপার সেটিংয়ের ক্ষেত্রেও একগুচ্ছ পরিবর্তন এনেছে WhatsApp। সেইসঙ্গে চ্যাট ডিলিটের ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন আনছে সর্বাধিক প্রচলিত এই অ্যাপটি। জানা যাচ্ছে, এবার ব্যবহারকারী আগে থেকে ঠিক করে রাখতে পারবেন যে কতক্ষণের ব্যবধানে ডিলিট করতে হবে চ্যাট। তবে WhatsApp বেটা ২.১৯.৩৬৬ ভার্সন ব্যবহারকারীরাই এই নতুন ফিচারগুলি ব্যবহার করতে পারবেন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement