২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদানীং হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে গিয়ে কি স্মার্টফোনের ব্যাটারির চার্জ বেশি খরচ হচ্ছে? মনে হচ্ছে, মেসেজিং অ্যাপে চ্যাট করলেই এক ঝটকায় অনেকখানি চার্জ কমে যাচ্ছে ব্যাটারির? না, সমস্যা আপনার স্মার্টফোনের নয়। এর জন্য দায়ী আসলে হোয়াটসঅ্যাপই!

আপনি একা নন। এই সমস্যার সম্মুখীন হচ্ছেন অনেকেই। কিন্তু দৈনন্দিন জীবনে কি আর হোয়াটসঅ্যাপ ছাড়া থাকা সম্ভব? অফিসের দরকারি কথাবার্তা থেকে বন্ধুদের গ্রুপে আড্ডা, এই অ্যাপের সৌজন্যে সবকিছুই হয় এক ক্লিপে। অথচ এই অ্যাপটির ব্যবহারেই লাফিয়ে লাফিয়ে কমে যাচ্ছে মোবাইলের ব্যাটারির চার্জ। অনেকেই অভিযোগ জানাচ্ছেন, জনপ্রিয় এই মেসেজেং অ্যাপ ব্যবহার নাকি প্রভাব ফেলছে বিভিন্ন অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং আই ফোনের উপর। অ্যাপটির সর্বশেষ আপডেটের পর থেকেই এই সমস্যা দেখা দিয়েছে বলে খবর। হোয়াটসঅ্যাপের বিটা ইনফোর তরফে টুইটারে বলা হয়েছে, iOS 2.19.112-য় হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অনেকেরই ব্যাটারির চার্জ কমে যাচ্ছে। আসলে এই অ্যাপটি খুলে রাখলে ব্যাকগ্রাউন্ডে তা অনেকখানি চার্জ টেনে নিচ্ছে।

[আরও পড়ুন: একবছর সোশ্যাল মিডিয়া ব্যবহারে নিষেধাজ্ঞা, মোদিকে নিয়ে পোস্ট করে এই শর্তেই মিলল জামিন]

কোন কোন ফোনে এই সমস্যা বেশি হচ্ছে? একটি রিপোর্টে জানা গিয়েছে, শাওমির Redmi Note 7 (EU ROM-যুক্ত) ব্যবহারকারীরা সবচেয়ে বেশি এই সমস্যায় ভুগছেন। এছাড়াও Samsung Galaxy S9, Honor 6X এবং OnePlus-এর বেশ কয়েকটি মডেলেও একই ঘটনা ঘটছে। এক ইউজার বলছেন, “সপ্তাহখানেক আগে দেখি, আমার OnePlus 6 হ্যান্ডসেটের ব্যাটারির চার্জ তুলনামূলকভাবে বেশি তাড়াতাড়ি কমে যাচ্ছে। খেয়াল করে বুঝতে পারি, হোয়াটসঅ্যাপ আপডেট করার পর থেকেই এই সমস্যাটা হচ্ছে।” এমনকী একবার চার্জ দিয়ে যাতে সারাদিন স্মার্টফোন ব্যবহার করা যায়, তার জন্য অনেকে ব্যাটারি সেভার মোডও অন করে রাখছেন। অনেকে আবার হোয়াটসঅ্যাপ আনইনস্টল করার পর পার্থক্যটা স্পষ্টভাবে বুঝতে পেরেছেন। যদিও এ নিয়ে সরকারিভাবে মার্ক জুকারবার্গের কোম্পানি কিছু বলেনি।

[আরও পড়ুন: মিনিট পিছু ৬ পয়সা করে গুনছেন? জিওর এই প্ল্যানে রিচার্জ করলে ভয়েস কল ফ্রি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং