Advertisement
Advertisement
WhatsApp

স্ক্রিনশট তোলা যাবে না প্রোফাইল ছবির, গোপনীয়তা বজায়ে বড় পদক্ষেপ WhatsApp-এর

জেনে নিন খুঁটিনাটি।

WhatsApp to stop iOS users from taking screenshots of profile photos
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 13, 2024 8:03 pm
  • Updated:May 13, 2024 8:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে বরাবর নজর হোয়াটসঅ্যাপের (WhatsApp)। গোপনীয়তা বজায় রাখতে এবার আইওএস ইউজারদের জন্য বিশেষ ফিচার আনতে চলেছে এই মেসেঞ্জিং অ্যাপ। ভাবছেন তো কি এই ফিচার? এবার চাইলেই আর স্ক্রিনশট নিতে পারবেন না ব্যবহারকারীর প্রোফাইল ছবির।

বর্তমান সময়ে দাঁড়িয়ে আট থেকে আশি সকলেই স্মার্টফোনে অভ্যস্ত। শুধু বন্ধবান্ধবের সঙ্গে যোগাযোগের জন্যই নয়, বর্তমানে অধিকাংশ অফিসিয়াল কাজে ব্যবহার করা হচ্ছে হোয়াটসঅ্যাপ। স্বাভাবিকভাবেই গোপনীয়তা বজায় আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াচ্ছে। আর সেই লক্ষ্যেই কাজ করছে এই অ্যাপটি। গত মার্চেই হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছিল, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা আর অন্যের প্রোফাইল ছবির স্ক্রিনশট নিতে পারবে না। এবার আইওএস ব্যবহারকারীদের জন্যও এই ফিচার আসতে চলছে। অর্থাৎ চাইলেই আপনি কারও প্রোফাইল ছবি স্ক্রিনশট নিতে পারবেন না। যদি আপনি স্ক্রিনশট নেওয়ার চেষ্টা করেন, সেক্ষেত্রে একটি নোটিফিকেশন পাবেন। যেখানে স্পষ্টই বলা থাকবে যে প্রাইভেসির কারণে স্ক্রিনশট নেওয়া যাবে না।

Advertisement

[আরও পড়ুন: সন্দেশখালি মামলা: এখনই পদক্ষেপ নয়, বিজেপি নেতা গঙ্গাধর কয়ালদের সাময়িক স্বস্তি হাই কোর্টে]

প্রসঙ্গত, বরাবরই নতুন নতুন ফিচার আনার জন্য পরীক্ষানিরীক্ষা করতে থাকে জুকারবার্গের হোয়াটসঅ্যাপ। সম্প্রতি রঙেও বদল এনেছে এই অ্যাপ। বহু ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ বদলে গিয়েছে গাঢ় সবুজ রঙে। এ বিষয়ে হোয়াটসঅ্যাপের তরফে বলা হয়েছে, “আমরা হোয়াটসঅ্যাপে বেশ কিছু বদল এনেছি। দেখা, রং, আইকন, স্পেস, সবেতেই বদল আসছে। যা ব্যবহারকারীদের কাছে অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তুলবে মনে করা হচ্ছে।”

Advertisement

[আরও পড়ুন: ‘কেউ নাগরিকত্ব খোয়ালে আমি থুতু চাটব’, CAA নিয়ে চ্যালেঞ্জ মিঠুনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ