Advertisement
Advertisement
WhatsApp

WhatsApp স্টেটাসে অডিও বার্তা দেবেন? আসছে বড়সড় আপডেট

কী জানাচ্ছে সংস্থা?

WhatsApp will let you share longer voice notes as status updates
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 27, 2024 4:20 pm
  • Updated:May 27, 2024 4:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবহারকারীদের সুবিধার্থে বরাবর নতুন নতুন ফিচার আনার চেষ্টায় থাকে জুকারবার্গের সংস্থা WhatsApp। এবার স্টেটাসে অডিও পোস্টের ক্ষেত্রে বড়সড় আপডেট আনতে চলেছে সংস্থা। যা ব্যাবহারকারীদের কাছে অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তুলবে বলেই মনে করা হচ্ছে।

বর্তমান সময়ে আট থেকে আশি সকলেই স্মার্টফোন ও সোশাল মিডিয়ায় সরগড়। দিনের অধিকাংশ সময়ই মানুষ ব্যস্ত থাকেন হোয়াটসঅ্যাপে। তবে সেটা নিছক বিনোদনের জন্য নয়। এখন অধিকাংশ অফিসিয়াল কাজও হয় হোয়াটসঅ্যাপে। ফলত সংস্থা সবসময় চেষ্টা করে অ্যাপটিকে মানুষের কাছে আরও আকর্ষণীয় করে তোলার। সংস্থা সূত্রে খবর, এবার স্টেটাসে অডিও বার্তা দেওয়ার ক্ষেত্রে আসছে বড়সড় পরিবর্তন। বিষয়টা ঠিক কী? আগেও স্টেটাসে অডিও বার্তা দেওয়া যেত। কিন্তু সেক্ষেত্রে সময়সীমা ছিল ৩০ সেকেন্ড। এবার তা বাড়তে চলছে বলেই খবর। সংস্থা সূত্রে খবর, এবার থেকে স্টেটাসে ১ মিনিটের অডিও ক্লিপ দিতে পারবেন ব্যবহারকারীরা। যা ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষনীয় হবে বলেই দাবি সংস্থার।

Advertisement

[আরও পড়ুন: তড়িদাহত হয়ে মেমারিতে মৃত বাবা-ছেলে, রেমালের থাবা প্রাণ কাড়ল আরও ৪ জনের]

কীভাবে কাজ করবে এই ফিচার?

Advertisement

সোশাল মিডিয়ায় WA Beta Info-র তরফে যে স্ক্রিনশট শেয়ার করা হয়েছে, সেটা অনুযায়ী স্টেটাসে গিয়ে মাইক্রোফোন বাটনে ক্লিক করে অডিও রেকর্ড করতে পারবেন। সেখানেই অপশন মিলবে অডিওটি স্টেটাসে দেওয়ার। প্রসঙ্গত, শুধু অডিও ক্লিপই নয়। ভিডিওর ক্ষেত্রেও বড় আপডেট আনছে হোয়াটসঅ্যাপ। এতদিন শুধুমাত্র ৩০ সেকেন্ডের ভিডিও দেওয়া যেত স্টেটাসে। সেক্ষেত্রেও বাড়তে চলছে সময়সীমা। বেড়ে হচ্ছে ১ মিনিট।

[আরও পড়ুন: IPL-এ শাহরুখের সাফল্যে ‘গাত্রদহ’ অমিতাভের! কাব্য মারানের কান্নায় কষ্টে বিগ বি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ