BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

আসছে হ্যারিকেন ডেলটা, নিজের বাড়িতেই একসঙ্গে ৩০০ কুকুরকে আশ্রয় দিলেন এই ব্যক্তি

Published by: Abhisek Rakshit |    Posted: October 16, 2020 4:31 pm|    Updated: October 16, 2020 4:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এগিয়ে আসছে হ্যারিকেন ‘‌ডেলটা’‌ (Hurricane Delta)। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে মেক্সিকোর (Mexico) ইউকাটান (Yucatan  প্রদেশ এবং তার পার্শ্ববর্তী অঞ্চল। এই পরিস্থিতিতে মানবিকতার চূড়ান্ত দৃষ্টান্ত রাখলেন রিকার্ডো পিমেন্টেল নামের এই ব্যক্তি। ২০ বা ৩০টি নয় একসঙ্গে ৩০০টি কুকুরকে নিজের বাড়িতে আশ্রয় দিলেন তিনি। তবে শুধু কুকুর নয়, পোষা বিড়াল, মুরগি এবং একটি হেজহগও তাঁর বাড়িতে আশ্রয় পেয়েছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই খবর। নেটিজেনরাও রিকার্ডোর এই কাজের প্রশংসায় পঞ্চমুখ।

আসলে ২০ বছর আগে পশুদের জন্য একটি খামার খুলেছিলেন রিকার্ডো। নাম দিয়েছিলেন টিয়েরা দে অ্যানিমালস (Tierra de Animales)। এরপর সেখানে একে একে এসেছে অনেক পশুই। কাউকে তিনি রাস্তা থেকে উদ্ধার করেন। কাউকে আবার জঙ্গল থেকে। এভাবে সেখানে বর্তমানে ৩০০টিরও বেশি কুকুর থাকে। এছাড়াও রয়েছে মুরগি থেকে শুরু করে একাধিক পশু। এদিকে, হ্যারিকেন ‘‌ডেলটা’র কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে খামার। আর তাই ওই পশুদের পাশেই অবস্থিত নিজের বাড়িতেই নিয়ে এসেছেন রিকার্ডো।

[আরও পড়ুন:‌ নেই ‌যানবাহন, জঙ্গলপথে ১৭ কিলোমিটার হেঁটেই স্কুলে যান কেরলের এই শিক্ষিকা‌]

এদিকে, হ্যারিকেনের কারণে নাও মিলতে পারে পশুদের খাবার। আর তাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাহায্যের জন্যও আর্তি জানান রিকার্ডো। এই প্রসঙ্গে বলেন, আমার যদি ১০-২০টি কুকুর থাকত, তাহলে কোনও চিন্তা ছিল না। কিন্তু এখানে অন্তত ৩০০টি কুকুর রয়েছে। হ্যারিকেন ডেলটার জন্য ওদের প্রত্যেককে নিজের বাড়িতে এনে রেখেছি। কিন্তু এদের খাবারের জোগাড় করে রাখাটা দরকার ছিল। তাই সাহায্যের প্রয়োজনও ছিল। জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় সাহায্যের জন্য পোস্ট করার পর বিশ্বের বহু প্রান্ত থেকে সাহায্য পেয়েছেন রিকার্ডো। ‌অনেকেই তাঁর এই কাজের প্রশংসা করে পাশে থাকার বার্তাও দিয়েছেন। তাঁর এই কাজে যেমন এগিয়ে এসেছে তাঁর ২০ বছর বয়সি কন্যা। তেমনই এগিয়ে এসেছেন বন্ধু, আত্মীয়রাও। আর ওই অবলা জীবদের এভাবে সাহায্য করতে স্বভাবতই খুশি রিকার্ডোও। এক সাক্ষাৎকারে সেকথা জানালেনও তিনি। আপাতত ঝড়ের হাত থেকে এই পশুদের রক্ষাই তাঁর মূল উদ্দেশ্য।

[আরও পড়ুন:‌ ‌দস্যি মেয়ে! জন্মেই টেনে খুলে দিল চিকিৎসকের মাস্ক, নেটদুনিয়ায় ভাইরাল একরত্তির কীর্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement