১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

দস্যি মেয়ে! জন্মেই টেনে খুলে দিল চিকিৎসকের মাস্ক, নেটদুনিয়ায় ভাইরাল একরত্তির কীর্তি

Published by: Sayani Sen |    Posted: October 15, 2020 5:32 pm|    Updated: October 15, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখেই বোঝা যাচ্ছে অপারেশন থিয়েটার। সদ্য জন্মানো শিশুকন্যাকে (Newborn baby) হাতে নিয়ে হাসি হাসি মুখে দাঁড়িয়ে রয়েছেন চিকিৎসক। তবে শিশুটি কাঁদতে ব্যস্ত। শুধু তাই নয় কাঁদতে কাঁদতে চিকিৎসকের মাস্কও খুলে নিতে চাইছে সে। সম্প্রতি এমনই ছবি নেটদুনিয়ায় ভাইরাল। করোনা আবহে এই ছবি দেখে অনাবিল আনন্দে মজেছেন নেটিজেনরা।

দুবাইয়ের বিখ্যাত স্ত্রী রোগ বিশেষজ্ঞ সামের সেআইব সম্প্রতি এমনই একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। সঙ্গে তিনি লিখেছেন, “আমরা কেউই মাস্ক (Mask) পরে থাকতে চাই না। আমরা সকলেই মাস্ক খোলার জন্য অপেক্ষা করছি।” করোনা আবহে সদ্যোজাতর মাস্ক খুলে দেওয়ার চেষ্টার ছবি ভাইরাল হয়েছে চোখের পলকে। লাইক, কমেন্টের বন্যা বইছে। এই শিশুকন্যার হাত ধরেই করোনা ভাইরাস বিদায় নেবে বলেও আশা করছেন অনেকেই।

[আরও পড়ুন: মাত্র ১২ বছর বয়সে ‘‌এরোস্পেস ইঞ্জিনিয়ারিং’‌ পড়ার সুযোগ পেয়ে নজির গড়ল মার্কিন বালক]

কিন্তু যে ছবিটি ভাইরাল হয়েছে চোখের নিমেষে। সেই ছবিটি আদতে বর্তমান পরিস্থিতির নয়। ছবিটি কমপক্ষে বছর দুয়েকের পুরনো। সেই সময় কোনও প্রসূতির অস্ত্রোপচার করতে গিয়ে এমন অন্যরকম অভিজ্ঞতার সাক্ষী হয়েছিলেন চিকিৎসক। সদ্যোজাত শিশুকন্যার সার্জিক্যাল মাস্ক খোলার চেষ্টার ছবি ফ্রেমবন্দি করেছিলেন তিনি। আর সেই পুরনো ছবিটি বর্তমান সময়ের সঙ্গে যথেষ্ট সামঞ্জস্যপূর্ণ। তাই সেটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তবে ছবিটি নতুন হোক কিংবা পুরনো। বর্তমান দমবন্ধ করা পরিস্থিতিতে তা যে নেটিজেনদের নির্মল আনন্দ বিলি করছে সে বিষয়ে কোনও দ্বিমত নেই।

এই প্রথমবার নয়। এর আগে ব্রাজিলের এক সদ্যোজাত শিশুপুত্রের ছবিও নেটদুনিয়ায় ঝড় তোলে। জন্মের পর কান্নাকাটি না করে চিকিৎসক, নার্সদের দিকে রেগে তাকিয়ে থাকার ছবিও নিমেষে ভাইরাল হয়ে যায়। তবে এবার করোনা কালে সকলের মন জয় করল একরত্তি শিশুকন্যা।

[আরও পড়ুন: ভূত না ম্যাজিক?‌ দিনেদুপুরে রাস্তায় চালকহীন গাড়ি দেখে তাজ্জব নেটিজেনরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement