BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

‌ভূত না ম্যাজিক?‌ দিনেদুপুরে রাস্তায় চালকহীন গাড়ি দেখে তাজ্জব নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: October 14, 2020 6:38 pm|    Updated: October 14, 2020 6:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ হাইওয়ের উপর থেকে তীব্র গতিতে ছুটে চলেছে ফিয়াটের পুরনো ‘‌পদ্মিনী’ মডেলের একটি গাড়ি। আশপাশের গাড়িগুলোকে কাটাচ্ছে অনায়াসে। কিন্তু এ কী!‌ আচমকাই অন্য সব গাড়ির চালক বা যাত্রীরা আবিষ্কার করলেন, গাড়িটিতে কোনও চালকই নেই। একজন বয়স্ক যাত্রী মাস্ক পরে চালকের পাশের আসনে বসে রয়েছেন। তাহলে কি কোনও ম্যাজিক?‌ নাকি ভূত?‌ তাও এই দিনের বেলায়?‌ এক যাত্রী ওই গাড়ির ভিডিও করে পোস্টও করে দেন সোশ্যাল মিডিয়ায়। আর তামিলনাড়ুর (Tamil Nadu) এই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরালও হয়ে যায়। কীভাবে চলছে গাড়িটি?‌ ভূতে চালাচ্ছে না ম্যাজিক?‌  প্রশ্ন হতবাক নেটজনতার।

টেসলা (Tesla)–সহ বিদেশের বহু নামী গাড়ি প্রস্তুতকারক নামী সংস্থাগুলো এ ধরনের চালকহীন গাড়ি বানাতে সক্ষম হলেও এখনও তা সাধারণের ব্যবহারের জন্য পুরোপুরি সুরক্ষিত নয়। মাঝেমধ্যেই খুঁত বেরিয়ে পড়ছে। মূলত আশপাশের পরিস্থিতির উপর ভিত্তি করেই চলে গাড়িগুলো। কিন্তু চেন্নাইয়ের হাইওয়েতে এই গাড়িটিকে চলতে দেখে অনেকেই অবাক হয়ে যান। ভিডিওতে দেখা যাচ্ছে, ওই গাড়ির বয়স্ক ব্যক্তি বেশ নিশ্চিন্তেই সামনের সিটে বসে আছে। গাড়িটিও বেশ দ্রুতগতিতে আশপাশের গাড়িগুলোকে কাটিয়ে এগিয়ে যাচ্ছে।

[আরও পড়ুন:‌ ছিল পরিত্যক্ত রেলের কামরা, বদলে গেল সুন্দর ক্লাসরুমে, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা]

এরপরই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠে তা। তবে অনেকেই এর সমাধানসূত্রও বের করে ফেলেছেন। একজন লিখেছেন, গাড়ি চালানো শেখায় এরকম সংস্থাগুলো এই ধরনের গাড়ি ব্যবহার করে থাকে। স্টিয়ারিং চালকের হাতে থাকলেও ব্রেক, ক্লাচ–সহ অন্যান্য নিয়ন্ত্রণ পাশে বসা ব্যক্তির কাছেও থাকে। যাতে শেখাতে সুবিধা হয়।

ওই নেটিজেনের দাবি, এই গাড়িটিও হয়তো ওই ভাবেই তৈরি। ওই বয়স্ক ব্যক্তির পায়েই হয়তো সমস্ত নিয়ন্ত্রণ রয়েছে এবং তিনি ডানহাত দিয়ে স্টিয়ারিং ধরে থাকায় চালাতেও তেমন অসুবিধা হচ্ছে না। অনেকেই আবার দাবি করেন, ওই ব্যক্তি আসলে ভেলোরের (Vellore) ব্যবসায়ী। দীর্ঘ ৩০ বছর ধরে এভাবেই গাড়ি চালাচ্ছেন। ‌ব্যাখ্যা যা-ই হোক না কেন, এই দৃশ্য চমকে দিয়েছে সক্কলকে। 

দেখুন ভিডিওটি:

 

[আরও পড়ুন:‌ কর্তব্যে অবিচল! সদ্যোজাত সন্তানকে কোলে নিয়েই কাজে যোগ দিলেন উত্তরপ্রদেশের ম্যাজিস্ট্রেট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement