BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

কর্তব্যে অবিচল! সদ্যোজাত সন্তানকে কোলে নিয়েই কাজে যোগ দিলেন উত্তরপ্রদেশের ম্যাজিস্ট্রেট

Published by: Biswadip Dey |    Posted: October 13, 2020 5:28 pm|    Updated: October 13, 2020 5:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একহাতে ধরা তিন সপ্তাহের সদ্যোজাত শিশু। তাকে সামলে দিব্যি মন দিয়ে কাজ করছেন মা! এমনই এক দৃশ্য দেখে অবাক নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি (Viral video)। ভিডিওয় উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এই মহকুমা ম্যাজিস্ট্রেটকে দেখা যাচ্ছে কাগজে পরপর সই করতে। সই করার আগে তিনি তা মন দিয়ে পড়েও নিচ্ছেন। গভীর মনোযোগে এই কাজ করার সময় তাঁর কোলে নিশ্চিন্তে ঘুমোচ্ছে একরত্তি শিশুটি। মহিলার নাম সৌম্যা পাণ্ডে। তিনি মোদিনগরের মহকুমা ম্যাজিস্ট্রেট।

ভিডিওটি অনেকেই শেয়ার করেছেন। এক নেটিজেন ভিডিওটি শেয়ার করে লেখেন, সৌম্যা জানিয়েছেন, তাঁর কোনও অসুবিধা হচ্ছে না। তিনি অনায়াসে সামলাচ্ছেন এই দুই ভূমিকা, মা ও ম্যাজিস্ট্রেটের। ওই ভিডিওটি এখনও পর্যন্ত দেখেছেন প্রায় ৪৬ হাজার মানুষ। লাইক পড়েছে দু’হাজারেরও বেশি। অনেকেই ভূয়সী প্রশংসা করেছেন সৌম্যার।

কিন্তু পাশাপাশি অনেকেই উদ্বেগও প্রকাশ করেছেন ভিডিওটি দেখে। এই অতিমারীর সময় মাত্র তিন সপ্তাহ বয়সি এক শিশুকে নিয়ে এভাবে অফিসে আসা কতটা নিরাপদ তা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। অনেকেরই মতে সন্তানের জন্ম দেওয়ার পর এক মাসও না পেরনোর আগে এভাবে কাজে যোগ দেওয়ার কোনও প্রয়োজন ছিল না। এমনিতেও মাতৃত্বকালীন ছুটি দেওয়া হয়। সুতরাং এখন যদি সৌম্যা ছুটিতে থাকতেন সেটাই ভালো হত। এক নেটিজেন‌ের দাবি, সন্তানের জন্মের পরে মায়েরও পর্যাপ্ত সময়ের বিশ্রাম প্রয়োজন। তা না করে এইভাবে সন্তানকে সঙ্গে নিয়ে এভাবে অফিসে এসে সৌম্যা হয়তো তাঁর জুনিয়র কর্মীদের সামনে একটা ভুল দৃষ্টান্তই স্থাপন করলেন।

[আরও পড়ুন: ছিল পরিত্যক্ত রেলের কামরা, বদলে গেল সুন্দর ক্লাসরুমে, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা ]

গত মাসে মার্কিন এক জনপ্রতিনিধি, যিনি সদ্য মা হয়েছিলেন তাঁকেও দেখা গিয়েছিল শিশুকে কোলে নিয়ে ক্যালিফোর্নিয়ায় ভোট দিতে গিয়েছিলেন। জানা গিয়েছে, তিনি প্রক্সি ভোটের আবেদন করলেও তাঁর আবেদন গ্রাহ্য হয়নি।

[আরও পড়ুন: অ্যালঝাইমার্স আক্রান্ত স্ত্রীর সম্মানে ২৮২টি পাহাড়ে চড়ার চ্যালেঞ্জ নিলেন ৮০ বছরের বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement