৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

৫ বছরের খুদের ‘নিখুঁত’ স্যালুটের ভিডিওয় মজেছে নেটদুনিয়া, বিরল সম্মান দিল ITBP

Published by: Suparna Majumder |    Posted: November 15, 2020 9:51 pm|    Updated: November 15, 2020 9:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বয়স মাত্র পাঁচ। উচ্চতা মেরে কেটে আড়াই থেকে তিন ফুট হবে। তাতে কী, স্যালুটে একদম ওস্তাদ! সেনাবাহিনীকে সামনে দেখলেই ছেলে এক্কেবারে ‘সাবধান’ পোজে। বিশ্রাম করতে বললে, তবেই বিশ্রাম পোজ নেয়। একরত্তির স্যালুটের এই কায়দাতেই মজেছে নেটদুনিয়া। খুদে সৈনিককে সম্মানিত করেছে ইন্দো টিবেটান বর্ডার পুলিশও (ITBP)।

দেশের ছোট্ট এই সৈনিকের নাম নাওয়াং নামগয়াল। লাদাখের সীমান্ত এলাকার ছোট্ট একটি গ্রামের বাসিন্দা। স্থানীয় স্কুলে লোয়ার কিন্ডারগার্ডেনে পড়ে নাওয়াং। অক্টোবর মাসে নাওয়াংয়ের গ্রামের পাশ দিয়ে যাচ্ছিল ITBP জওয়ানদের একটি দল। জওয়ানদের দেখেই রাস্তায় দাঁড়িয়ে পড়ে পাঁচ বছরের খুদে। দেশের সৈনিকদের স্যালুট করতে শুরু করে। তখনই তাঁর ভিডিও তুলে নেন এক জওয়ান। তাঁকে স্যালুট করার কায়দাও শেখানো হয়। সেই সময়ই আপলোড করা হয়েছিল ভিডিওটি।

[আরও পড়ুন: বিহার বিজেপিতে অশান্তি! উপমুখ্যমন্ত্রী পদ নিয়ে ধোঁয়াশা]

নাওয়াংয়ের এই ভিডিওটি প্রত্যেকের খুবই পছন্দ হয়। ITBP-র পক্ষ থেকে সম্মানিত করা হয় ৫ বছরের খুদেকে। সেনার পোশাক দেওয়া হয় তাঁকে। পোশাক পেয়ে বেজায় খুশি নাওয়াং। আবার স্যালুট করছে সে। এবার এক্কেবারে ঠিকঠাক।

রবিবার ITBP-র টুইটার হ্যান্ডেলে ভিডিওটি প্রকাশ হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। আদুরে প্রতিক্রিয়ায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কেউ তাঁকে দেশের ভবিষ্যৎ হিসেবে ব্যাখ্যা করেছেন, কেউ কেউ বার ‘ছোট্ট জওয়ান’ সম্বোধন করেছেন।  

[আরও পড়ুন: পরিবেশ নিয়ে আলোচনায় পার্লামেন্টে বসবে খুদেরাই! বিশ্ব শিশু দিবসে অভিনব উদ্যোগ ভারতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement