১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Viral Video: মানবসিঁড়ি তৈরি করে জ্বলন্ত ফ্ল্যাট থেকে দুই শিশুকে উদ্ধার করল ৬ যুবক

Published by: Suparna Majumder |    Posted: August 23, 2021 9:43 pm|    Updated: August 23, 2021 9:43 pm

6 Men created human chain to rescue children from burning building in China | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রাখে হরি মারে কে?’ এ প্রবাদ বহু আগে থেকেই প্রচলিত। তবে প্রাণ বাঁচাতে সবসময় যে হরিকেই কষ্ট করে মর্ত্যে আসতে হবে, এমন তো কোনও কথা নেই! মানুষের সমবেত চেষ্টাতে কী না হতে পারে? ফুটফুটে দুই শিশুর প্রাণ তো অবশ্যই বাঁচানো যেতে পারে। এমন কাজই করেছেন চিনের ছ’জন বাসিন্দা। মানবসিঁড়ি তৈরি করেই জ্বলন্ত ফ্ল্যাট থেকে দুই শিশুকে উদ্ধার করলেন তাঁরা।

ঘটনাটি ঘটেছে চিনের হুনান (Hunan) প্রদেশে।  সেখানকার একটি আবাসনেই আগুন লেগেছিল। আবাসনের একটি ফ্ল্যাট থেকে আচমকা ধোঁয়া বের হতে দেখা যায়। অল্প সময়েই সেখানে ভিড় জমে যায়।  দেখা যায়, যে ফ্ল্যাটে আগুন লেগেছে, সেখানে দু’টি শিশু আটকে রয়েছে। দমকলের অপেক্ষা না করে ছুটে যান ৬ যুবক। 

[আরও পড়ুন: OMG! জলে ভাসতে ভাসতেও তোলা যাবে টাকা, অভিনব এটিএম চালু করল SBI]

উপস্থিত বুদ্ধির জোরেই শিশুদের বাঁচান যুবকরা। প্রথমে একজন গ্রিল বেয়ে ফ্ল্যাটের কাছিকাছি পৌঁছে যান।  তার পাশাপাশি বাকিরাও গ্রিল বেয়ে উঠে পড়েন। এমন দূরত্বে দাঁড়িয়ে পড়েন, যেখান থেকে অনায়াসে তাঁরা চেন সিস্টেমের মাধ্যমে শিশুদের উদ্ধার করে নিচে নামিয়ে আনতে পারেন।  ধোঁয়ার প্রকোপ বেড়েই চলেছিল। কিন্তু যুবকরা হার মানেননি। গ্রিলের ভিতর থেকে এক এক করে শিশুদের বের করে আনেন। ততক্ষণে সেখানে দমকলের কর্মীরা পৌঁছে যান। তাঁরাও আগুন নেভানোর কাজ শুরু করে দেন।

‘ট্রেন্ডিং ইন চায়না’ (Trending in China) নামের এক ফেসবুক পেজ থেকে ছোট্ট এই ভিডিওটি পোস্ট করা হয়।  যা ইতিমধ্যেই ১৫ হাজার মানুষ দেখে ফেলেছেন।  প্রায় প্রত্যেকেউ ছয় যুবকের এই কাজের প্রশংসা করেছেন।  যে বিশ্বে তালিবানি তাণ্ডবের (Taliban Terror)  বীভৎস চেহারা প্রতিনিয়ত মানুষ দেখতে পাচ্ছে, সেখানেই চিনের এই যুবকদের মতো মানুষও রয়েছে। যাঁদের কাছে প্রাণ কেড়ে নেওয়ার চাইতে, কাউকে বাঁচাতে পারা বেশি গুরুত্বপূর্ণ। 

[আরও পড়ুন: মৃত্যুর পর বিড়ালবেশেই ফিরেছে বোন! শোক কাটিয়ে বিলাসবহুল ‘Cat Garden’ খুললেন দাদা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে