১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এক বছরে ১১ বার ভ্যাকসিন নিয়েছেন! দ্বাদশবার টিকা নিতে গিয়ে এ কী হল ৮৪ বছরের বৃদ্ধের!

Published by: Kishore Ghosh |    Posted: January 5, 2022 4:18 pm|    Updated: January 5, 2022 4:35 pm

84-year-old Bihar man claims to have taken 11 Covid vaccine shots | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’ দিন আগেই ভ্যাকসিন (Vaccine) নেওয়ার ভয়ে মধ্যপ্রদেশে এক ব্যক্তি গাছে চড়ে বসেছিলেন। ওই ব্যক্তির কাণ্ড দেখে মজা পেয়েছিলেন নেটিজেনরা। এবারের খবর শুনলে আর মজা না, বরং চমকে উঠতে হবে। ঘটনা সম্পূর্ণ বিপরীত। বিহারের (Bihar) বাসিন্দা ৮৪ বছরের এক ব্যক্তি দাবি করেছেন, তিনি গত একবছরে মোট ১১ বার ভ্যাকসিন নিয়েছেন। দ্বাদশবার ভ্যাকসিন নিতে এসে ওই ব্যক্তি ধরা পড়েছেন বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে।

করোনা (Covid) মহামারী রুখতে ভ্যাকসিনেশন চলছে দেশজুড়ে। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার বুস্টার ডোজের কথাও ঘোষণা করেছে। শুরু হয়েছে ১৫-১৮ বছর বয়সিদের টিকাকরণও। তথাপি এখনও দেশের বহু নাগরিক ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ (Second Dose) পাননি। এমন অবস্থায় এক ব্যক্তির ১১ বার ভ্যাকসিন নেওয়ার কথা প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে চারদিকে।

[আরও পড়ুন: ২০২২ সালে আর উচ্চারণ করতে পারবেন না! জানেন বাতিল হল কোন কোন শব্দ?]

ব্রহ্মদেব মন্ডল (Brahmadev Mandal) বিহারের ওরাই জেলার পুরাইনি থানা এলাকার বাসিন্দা । জানা গিয়েছে, ব্রহ্মদেব এদিন মাধেপুরা জেলার একটি ভ্যাকসিনেশন সেন্টারে দ্বাদশ টিকাটি নিতে যান। কিন্তু ধরা পড়ে যান! ওই ভ্যকিসিনেশন সেন্টারের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক জানিয়েছেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কীভাবে অভিযুক্তের পক্ষে একবছরে এতগুলি ডোজ নেওয়া সম্ভব হল তা খুবই রহস্যময় বিষয়।

[আরও পড়ুন: মল ত্যাগ না করে এবার দান করুন! চাহিদা তুঙ্গে, কেন জানেন?]

এদিকে ব্রহ্মদেব দাবি করেছেন, ১১ বার ভ্যাকসিন নিয়ে তিনি খুবই উপকার পেয়েছেন। আজব কাণ্ডে খবরে আসা প্রবীণের বক্তব্য, “আমার প্রচুর উপকার হয়েছে ভ্যাকসিন নিয়ে। সেই কারণেই আমি বারবার ভ্যাকসিন নিয়েছি।” ডাক বিভাগের অবসরপ্রাপ্ত কর্মী ব্রহ্মদেব মন্ডল এও জানিয়েছেন যে তিনি প্রথমবার ভ্যাকসিন নেন গত বছরের ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখে। আর গত ৩০ ডিসেম্বরে সরকারি স্বাস্থ্যকেন্দ্র থেকে নেন টিকার ১১তম ডোজ। কবে কোথায় কখন ভ্যাকসিন নিয়েছেন সবটাই ডায়েরিতে লিখে রেখেছেন প্রবীণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে