১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ছাগলের গর্ভে ‘মানবসন্তান’, বিচিত্র ছাগশাবক ঘিরে শোরগোল

Published by: Tiyasha Sarkar |    Posted: December 28, 2021 4:07 pm|    Updated: December 28, 2021 7:24 pm

A goat gives birth to 'human-like' offspring in Assam, picture goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখ, নাক, ঠোঁট-ঠিক যেন মানব শিশু! এমনই সন্তান প্রসব করল ছাগল! ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে অসমে (Assam)। অদ্ভুত দর্শন প্রাণীটিকে দেখতে ভিড় জমান স্থানীয়রা। কেউ কেউ তোলে ছবি।

 

বিরল এই ঘটনাটি ঘটেছে অসমের কাছাড় জেলার ধৌলাইয়ের গঙ্গানগর গ্রামে। সেখানকার এক ব্যক্তির পোষা ওই ছাগলটি সোমবার সকালে সন্তান প্রসব করে। জানা গিয়েছে, সদ্যোজাত ওই প্রাণীটির মুখ ছিল হুবহু মানব শিশুর মতো। ছিল চোখ, ঠোঁট, নাক! তবে কান দুটি ছিল ছাগলের মতোই। পা মাত্র দুটি। ছিল না লেজ। বিষয়টি জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সেটিকে দেখতে দূর-দূরান্তের গ্রামবাসীরাও ছুটে যান। কেউ কেউ দাবি করেন, এর সঙ্গে দেবত্বের যোগ রয়েছে। যদিও প্রাণীটি সামান্য কিছুক্ষণ জীবিত ছিল।

[আরও পড়ুন: শুটিংয়ের মাঝেই গায়িকার মুখে কামড় সাপের! ভাইরাল ভিডিও দেখে শিহরিত নেটিজেনরা]

কিন্তু কী কারণে এমন অদ্ভুত দর্শন প্রাণীর জন্ম দিল ছাগলটি? বিশেষজ্ঞদের কথায়, আসলে এই শাবকটি জন্মগত ভাবেই অস্বাভাবিক। তিনি জানিয়েছেন, ”এই ধরনের পশুরা বেশিদিন বাঁচে না। একে ভগবানের আশীর্বাদ ভাবার কোনও কারণ নেই। জন্মগত কারণে একে এমন দেখতে। এর সঙ্গে দেবত্বের কোনও সম্পর্ক নেই।” তবে তিনি একথা বললেও গ্রামবাসীদের মধ্যে কৌতূহলের অন্ত নেই। তাঁরা লাইন দিয়ে দেখে যাচ্ছেন ছাগশিশুটিকে।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে কার্যত একই ঘটনা ঘটেছিল উত্তরপ্রদেশের বিজনৌর জেলার মোরহাট গ্রামে। ওই এলাকার বাসিন্দা মাসিয়া পোষ্য ছাগলটি দু’টি ছানার জন্ম দেয়। একটি সম্পূর্ণ স্বাভাবিক হলেও দ্বিতীয় ছানাটির গড়ন ছিল অস্বাভাবিক। জিভটি বেরিয়ে ছিল। নিচের চোয়ালটিও ছিল না ঠিক জায়গায়।

[আরও পড়ুন: বয়স সংখ্যা মাত্র! অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশ নিয়ে তাক লাগালেন ছিয়াত্তরের ‘তরুণী’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে