BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক লহমায় রাজা! হঠাৎ ব্যবসায়ীর অ্যাকাউন্টে ঢুকল ১২ হাজার কোটি টাকা, তারপর?

Published by: Kishore Ghosh |    Posted: September 15, 2022 3:21 pm|    Updated: September 15, 2022 6:15 pm

A Gujarat man gets 11,677 crore rupees deposited in account by mistake | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট ঘণ্টার ধনকুবের! এক নিমষে স্বপ্ন শেষ। দিনের শেষে এই ঘটনাকে বিড়ম্বনাই বলা চলা। আচমকা গুজরাটের (Gujarat) বাসিন্দা রমেশ সাগর (Ramesh Sagar) দু-দশ লাখ বা কোটি নয়, প্রায় ১২ হাজর কোটি টাকার মালিক হয়ে যান। ওই ব্যালেন্স তাঁর ডিমাট অ্যাকাউন্টে (Demat Account) ঢোকে। স্বভাবতই চক্ষু চড়কগাছ হয় রমেশের। তবে শেয়ার কেনাবেচার অভ্যাস থাকায় টাকার অঙ্কে অল্প ঘাবড়ান। ভেবে বসেন কপাল খুলে গেল বুঝি। পরেই অবশ্য নিজের ভুল বুঝতে পারেন।

আমেদাবাদের (Ahmedabad) বাসিন্দা রমেশ সাগর। পাঁচ থেকে ছ’বছর হল শেয়ার বাজারে অল্পস্বল্প অর্থ বিনিয়োগ করছেন। বছর খানেক আগে একটি ডিমাট অ্যাকাউন্ট খোলেন তিনি। জানা গিয়েছে, গত ২৬ জুলাই তাঁর ওই ডিমাট অ্যাকাউন্টে ১১ হাজার ৬৭৭ কোটি টাকা ডিপোজিট হয়। প্রথম হকচকিয়ে গেলেও পরে ওই টাকা থেকে দু’কোটি টাকা শেয়ার বাজারে বিনিয়োগও করেন রমেশ। কিছু সময়ের মধ্যে ফল মেলে। দু’কোটি বিনিয়োগ করে ৫ লক্ষ টাকা আয় করেন তিনি।

[আরও পড়ুন: গর্তে ভরা জাতীয় সড়ক, প্রতিবাদে রাস্তায় গিয়ে গড়গড়ি খেলেন সমাজকর্মী, ভাইরাল ভিডিও]

তবে বেশিক্ষণ ওই হাজার কোটি টাকার মালিক থাকা হয়নি তাঁর। আট থেকে সাড়ে আট ঘণ্টা পর ওইদিন সন্ধেবেলাতেই রমেশ সাগরের ডিমাট অ্যাকাউন্ট থেকে বিপুল পরিমাণ অংক হাওয়া হয়ে যায়। এরপর ব্যাংক থেকে তিনি একটি মেসেজ পান। সেখানে বলা হয়, প্রযুক্তগত ত্রুটির কারণে তাঁর অ্যাকাউন্টে কিছু ভুল হয়েছে। তার জন্য দুঃখপ্রকাশ করা হয় ব্যাংকের তরফে।

[আরও পড়ুন: কাজ করিয়ে পাওনা মেটায়নি ব্যবসায়ী! রেগে কোটি টাকার মার্সিডিজে আগুন দিলেন রাজমিস্ত্রি]

পরে আরও জানা গিয়েছে, শুধু রমেশ সাগর নয়, ওই নির্দিষ্ট দিনে আরও অনেকগুলি ডিমাট অ্যাকাউন্টে বড়সড় টাকার অংক ঢুকে পড়েছিল। যদিও সেই টাকা কয়েক ঘণ্টার বেশি টেকেনি। গরিব নিমেষে বড়লোক হয়ে মুহূর্তে গরিব হয়। এবং নাটকের সমাপ্তি ঘটে।

[আরও পড়ুন: ফের সুদের হার বাড়াল SBI, বাড়বে ইএমআই]

এমন ঘটনা আগেও ঘটেছে। কিছুদিন আগে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিহারী লাল নামের এক গরিব শ্রমিক নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১০০ টাকা তুলেছিলেন। এরপর ব্যাংকের মেসেজে তাঁকে জানানো হয়, ব্যালেন্স রয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা। এতে ব্যালেন্স হারান বিহারী, মাথা ঘুরে যায় তাঁর। যথারীতি পরে বোঝা যায় ব্যাংকের ভুলেই ওমন ঘটে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে