BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  শনিবার ৪ জুলাই ২০২০ 

Advertisement

OMG! বিমানবন্দরে নিয়ে যাওয়া ব্যাগের ওজন কমাতে এ কী করলেন তরুণী

Published by: Sayani Sen |    Posted: October 19, 2019 10:20 am|    Updated: October 19, 2019 10:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামার উপর জামা। প্যান্টের উপর প্যান্ট। বলা ভাল শরীর জুড়ে শুধুই পোশাকের স্তর। অদ্ভুত দর্শন তরুণীকে বিমানবন্দরে ঘোরাফেরা করতে দেখে অবাক হয়েছিলেন প্রায় সকলেই। কেউ কেউ তো আবার ভেবেই বসেছিলেন হয়তো ফ্যাশন ট্রেন্ড মেনেই এমনভাবে পোশাক পরেছেন তরুণী। কিন্তু না! যা ভাবছিলেন তা মোটেও সঠিক নয়। কারণ, ফ্যাশন ট্রেন্ডের কোনও ব্যাপার নেই। এত পোশাক পরার নেপথ্যে রয়েছে বাড়তি খরচ সামলানোর প্রবল চেষ্টা।

ফিলিপিন্সের বাসিন্দা গেল রডরিগেজ নামে তরুণী বিমানে করে কোনও বিশেষ কাজে যাচ্ছিলেন। বিমানবন্দরে ঢোকার আগে তরুণী জানতে পারেন সাড়ে আট কেজি ওজনের জিনিসপত্র রয়েছে ব্যাগে। বিমানবন্দর কর্মীরা গেলকে জানান, সাধারণত বিমানের কোনও যাত্রী সাত কেজির বেশি মালপত্র নিখরচে বইতে পারেন না। সেক্ষেত্রে তাঁকে গ্যাঁটের কড়ি খরচ করে দিতে হয় অতিরিক্ত ভাড়া। সাত কেজির নির্ধারিত গণ্ডি অনুযায়ী গেলকেও তাই প্রায় দেড় কেজি অতিরিক্ত জিনিসের জন্য দাম দিতে হত। কিন্তু নিজের জিনিসপত্র বিমানে তোলার জন্য কোনও বাড়তি খরচ দিতে রাজি নন গেল। কীভাবে এক পয়সা খরচ না করে সমস্ত জিনিসপত্র নিয়ে বিমানে চড়া যায়, সেই ভাবনাচিন্তা করতে থাকেন। কিছুক্ষণের মধ্যে একটি ফন্দি আঁটেন তিনি। সেই পরিকল্পনা অনুযায়ী, প্রায় আড়াই কেজি ওজনের পোশাক গায়ে চড়িয়ে নেন। ফলে ব্যাগের ওজন কমে দাঁড়ায় সাড়ে ছ’কেজি। শুধুমাত্র উপস্থিত বুদ্ধির জেরেই অতিরিক্ত ভাড়া খরচ না করে গন্তব্যে পৌঁছান ওই তরুণী।

Lady

[আরও পড়ুন: মাতলামি করলেই শাস্তি! গ্রামের সবাইকে খাওয়াতে হবে পাঁঠার মাংস]

পরে অবশ্য সোশ্যাল মিডিয়ায় অতিরিক্ত পোশাক পরা ছবি পোস্ট করেন ওই তরুণী। যা ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। ছড়িয়ে পড়েছে বহু মানুষের টাইমলাইনে। পোস্টটি এখনও পর্যন্ত ২০ হাজার শেয়ার হয়েছে। ৩৩হাজার নেটিজেন প্রতিক্রিয়াও জানিয়েছেন। ওই তরুণী অবশ্য পোস্ট ভাইরাল হওয়ায় বেজায় খুশি। মজার ছলে তিনি বলেন, “ছবিটি ফেসবুকে দেওয়ার আগে যদি বুঝতে পারতাম তা ভাইরাল হবে, তবে ভাল করে পোজ দিয়ে ছবি তুলতাম।”

চলতি বছরের জুলাই মাসেও ঠিক একইরকমভাবে লাগেজের অতিরিক্ত ভাড়া বাঁচাতে দেখা গিয়েছিল এক ব্যক্তিকে। স্কটল্যান্ডের বাসিন্দা বিমানবন্দরে দাঁড়িয়ে ১৫টি শার্ট পরে ফেলে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন। স্কটল্যান্ডের ব্যক্তির দেখানো পথে হেঁটে একইভাবে ভাইরাল ফিলিপিন্সের গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement