BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বড় প্রিয় বাটার চিকেন, লোভ সংবরণ করতে না পেরে এ কী করলেন যুবক!

Published by: Sucheta Sengupta |    Posted: July 19, 2020 2:34 pm|    Updated: August 21, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শখপূরণের জন্য নাকি মানুষ অনেক দূর যেতে পারেন। লক্ষ্যে পৌঁছতে তেমন সমর্পিতপ্রাণ ব্যক্তি হলে, জীবনের ঝুঁকি নিয়ে কোনও পদক্ষেপ নিতে পিছপা হন না। কিন্তু অনেকটা শাস্তি, লোকসানের বিনিময়েও এক প্লেট বাটার চিকেন (Butter Chicken) চাখার লোভ সংবরণ করতে না পারা! এ বোধহয় আশেপাশের খুব একটা পরিচিত দৃশ্য নয়। তেমনই এক কাজ করে বসলেন অস্ট্রেলিয়ার এক যুবক। প্রিয় বাটার চিকেন খেতে লকডাউন ভেঙে ৩২ কিলোমিটার পথ পাড়ি দিলেন তিনি। শাস্তিস্বরূপ গাঁটের কড়ি থেকে কড়ায় গন্ডায় ১৬৫২ ডলার দিতে হল জরিমানা।

সপ্তাহান্তে হই-হুল্লোড়ের জীবনেই অভ্যস্ত বেশিরভাগ মানুষ। বন্ধুদের সঙ্গে দেখাসাক্ষাৎ, পার্টি, রেস্তরাঁয় গিয়ে খাওয়াদাওয়া – এসব নিয়েই মজে থাকেন সকলে। কিন্তু করোনা আবহে দীর্ঘ লকডাউন (Lockdown) এসবের বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। ব্যতিক্রম নয় অস্ট্রেলিয়াও। কিন্তু সে আর কতদিন? আপাতত পরিস্থিতির খানিক উন্নতি হয়েছে সে দেশে। তা সত্ত্বেও সাবধানের মার নেই। তাই পথেঘাটে চলাফেরা বা কারও সঙ্গে দেখা করার অনুমতি দিলেও খুব দূরে কোথাও যেতে দিতে এখনই নারাজ অস্ট্রেলিয়া প্রশাসন। সব নাগরিককে বলা হয়েছে, যা করতে চান, সব বাড়ির কাছে করুন। কেনাকাটা, খাওয়াদাওয়া – কোনও কিছুর জন্যই খুব দূরে যাওয়া চলবে না।

[আরও পড়ুন: করোনা ‘রুখবে’ গোলমরিচ মেশানো Rum আর ডিমের পোচ! আজব দাবি কংগ্রেস নেতার

আর বাটার চিকেনের লোভে ঠিক এই নিয়মটাই ভেঙে বসলেন মেলবোর্নের যুবক। চাইলে বাড়ির কাছে রেস্তরাঁয় প্রিয় পদটি পেয়েই যেতেন। কিন্তু না, মনপসন্দ রেস্তরাঁ ছাড়া যে বাটার চিকেনের স্বাদই খুলবে না তাঁর কাছে। মোটেই স্বাদেন্দ্রিয়র লোভ পূরিত হয়ে মন ভোলাতে পারবে না যে কোনও রেস্তরাঁর বাটার চিকেন। আর তাই ঝুঁকি নিয়ে গাড়ি চালিয়ে চলে গেলেন ৩২ কিলোমিটার দূরের রেস্তরাঁয়। যথারীতি নিয়মভঙ্গ করে এতদূর আসায় পুলিশ তাকে পাকড়াও করে। গুনে গুনে ১৬৫২ ডলার জরিমানা নেওয়া হয়।

[আরও পড়ুন: OMG! সর্পদিবসে সাপ ধরে এনে কেক কেটে খাওয়ালেন উদ্ধারকারীরা, ভাইরাল ভিডিও]

শুধু এই যুবকই নয়। অস্ট্রেলিয়া পুলিশ সূত্রে খবর, এই সপ্তাহান্তে গোটা দেশে প্রায় ৭৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে শুধুমাত্র লকডাউনের নিয়ম ভেঙে বেশি দূর যাওয়ায়। দেখা গিয়েছে, তাঁদের বেশিরভাগই পাবে যাওয়ার জন্য বাড়ি থেকে অনেকটা দূরে গিয়েছেন। শাস্তি পেতে হয়েছে প্রত্যেককে। তবে স্রেফ পছন্দের রেস্তরাঁ থেকে বাটার চিকেন খাওয়ার টানে যিনি ৩২ কিলোমিটার পাড়ি দিয়েছেন, তাঁর বিষয়টি ব্যতিক্রমই বটে। এঁর কাহিনি শুনে অনেকেই বলছেন, তাঁর এ কুল – ও কুল, দু’কুলই গিয়েছে। না পেলেন বাটার চিকেনের স্বাদ, উপরন্তু মোটা অঙ্কের জরিমানাও দিতে হল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement