Advertisement
Advertisement
Laptop Thief

ল্যাপটপ চুরির পর ই-মেল করে ক্ষমা চেয়ে দরকারি নথি ফেরাল চোর! সহৃদয়তা দেখে মুগ্ধ মালিক

'ভাল' চোরের পাশে দাঁড়ানোর প্রস্তাব নেটিজেনের।

A Thief Sends Email To Apologise For Stealing Man's Laptop | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Kishore Ghosh
  • Posted:October 31, 2022 6:44 pm
  • Updated:October 31, 2022 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ল্যাপটপ চোর (Laptop Thief) জিতে নিয়েছে নেটিজেনদের হৃদয়। ফলে চুরির মতো নীতি বিরুদ্ধে কাজের পরেও চোরের পাশে দাঁড়াচ্ছেন সকলে। এমনকী যাঁর দামি ল্যাপটপ চুরি গিয়েছে, তিনিও যে চোরের প্রতি সহানুভূতিশীল হয়ে পড়েছেন, তা লোকাতে পারেননি। প্রশ্ন হল, এমনটা কী করে সম্ভব হল? চোরের উপর রেগে যাওয়ার কথা। এমনকী উপযুক্ত শাস্তির দাবি করা ছিল স্বাভাবিক। 

এক্ষেত্রে চুরির পর চোরের আচরণে সকলে চমকে যান। অবাক হন খোদ ল্যাপটপের মালিক জুয়েল থিক্সো। আগের রাতে তাঁর ল্যাপটপটি চুরি করে নিয়ে যায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। তারপর তাঁরই ই-মেল আইডি ব্যবহার করে মেল মারফত ক্ষমাপ্রার্থনা করে মহানুভব সেই চোর। গোটা ঘটনা টুইটারে শেয়ার করেন জুয়েল। তিনি চোরের পাঠানো ই-মেলের স্ক্রিনশট দেন নিজের সোশ্যার মিডিয়া পোস্টে। ক্যাপশানে লেখেন, “গতকাল রাতে আমার ল্যাপটপ চুরি করেছে এবং আমাকে মেল করেছে। এখন মিশ্র প্রতিক্রিয়া হচ্ছে আমার।” মিশ্র প্রতিক্রিয়া শুধু ই-মেলের জন্য নয়। এইসঙ্গে ল্যাপটপ মালিকের গবেষণা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফেরত দিয়েছে চোর।

Advertisement

[আরও পড়ুন: সরকারি হাসপাতালে চিকিৎসককে হেনস্তা, বন্দুক তাক করে হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতা!]

ই-মেলে মহান চোর লেখে, “ভাই, গতকাল আমি তোমার ল্যপটপ চুরি করেছি ঠিকই। যেহেতু টাকার দরকার ছিল, আমার অবস্থা ভাল নয়।” এইসঙ্গে চোর লেখে, “আমি দেখেছি তুমি একটি গবেষণার প্রস্তাবনা নিয়ে ব্যস্ত ছিলে। আমি সেই ফাইলটা এখানেই পাঠিয়ে দিচ্ছি। যদি অন্য ফাইলের প্রয়োজন হয়, তবে আমাকে সোমবার দুপুর বারোটার মধ্যে জানিও, কারণ আমি ইতিমধ্যে একজন খরিদ্দার পেয়ে গিয়েছি।”

Advertisement

[আরও পড়ুন: কেন ভাঙল গুজরাটের সেতু? চাঞ্চল্যকর দাবি ফরেনসিক বিশেষজ্ঞদের]

চোরের এহেন আচরণে মুগ্ধ নেটিজেন। অনেকেই ‘ভাল’ চোরের পাশে দাঁড়ানোর প্রস্তাব করছেন। ল্যাপটপ মালিককে এক নেটিজেনের পরামর্শ, “অন্য লোকের বদলে আপনিই ওর থেকে ল্যাপটপটা কিনে নিন।” কেউ কেউ বেকার চোরের জন্য চাকরির ব্যবস্থার আরজি জানিয়েছেন। এক নেটিজেনর বক্তব্য, “এই চোর সম্মাননীয়। সে পেটের দায়ে চুরি করলেও নীতিবোধ হারিয়ে ফেলেনি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ