BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

চাপ কাটাতে জুম্বা নাচ পুলিশকর্মীদের, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Published by: Sayani Sen |    Posted: February 23, 2020 5:17 pm|    Updated: February 23, 2020 5:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে অংশ নিয়েছেন সকলে। তাই ঘুম ভাঙা থেকে রাতে ঘুমোতে যাওয়া পর্যন্ত সকলেই ব্যস্ত। কর্মব্যস্ত জীবনে কমছে পরিজনদের সঙ্গে ‘কোয়ালিটি টাইম’ কাটানোর ফুরসত। ক্রমশই বাড়ছে অবসাদ। বৃদ্ধি পাচ্ছে নানা শারীরিক সমস্যা। এই পরিস্থিতিতে পুলিশদের মানসিক অবসাদ দূর করতে নয়া উদ্যোগ বেঙ্গালুরু সিটি পুলিশের নর্থ-ইস্ট ডিভিশনের। চিন্তা দূর করার পন্থাই এখন সোশ্যাল মিডিয়ার হটকেক।

সম্প্রতি বেঙ্গালুরু সিটি পুলিশের নর্থ-ইস্ট ডিভিশনের তরফে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়। ওই ভিডিওয় দেখা গিয়েছে, একটি ঘরের মধ্যে দাঁড়িয়ে রয়েছেন বহু পুলিশকর্মী। নিম্ন স্তরের পুলিশকর্মী যেমন রয়েছেন, তেমনই আবার ওই তালিকায় রয়েছে উচ্চ স্তরের আধিকারিকরাও। তাঁরা প্রত্যেকেই জুম্বা নাচছেন। ৩০টি দলে মোট ২৫ জন করে ভাগ করে জুম্বা নাচে অংশ নেন তাঁরা। ছিলেন মহিলা পুলিশকর্মীরাও। অপরাধীদের ভিড় সামলাতে সামলাতে স্টেপ রপ্ত নেই প্রায় কারও। তবুও যে যার মতো গানের তালে কোমর দুলিয়ে কিংবা অঙ্গভঙ্গির মাধ্যমে একে অপরকে টেক্কা দিয়ে গিয়েছেন।

[আরও পড়ুন: করোনার আতঙ্কে গোটা শরীরে প্লাস্টিক জড়িয়েছেন বিমানযাত্রী! ভাইরাল ভিডিও]

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ে। লাইক, কমেন্টের ঝড় উঠেছে নেটদুনিয়ায়। পুলিশদের জুম্বা নাচ মন ছুঁয়েছে নেটিজেনদের। কেউ লিখেছেন, “পুলিশের কাজ আইনশৃঙ্খলা রক্ষা করা। তাই তাঁরা শারীরিকভাবে সুস্থ না থাকলে অপরাধীদের দমন করা সম্ভব হবে না। সেক্ষেত্রে শরীরচর্চার কথা মাথায় রেখে নাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

আবার কারও দাবি, “বর্তমান যুগে প্রায় প্রত্যেকেই কাজের চাপে মানসিক দিক থেকে বিব্রত। তাই স্বাভাবিকভাবে শারীরিক অসুস্থতা বাড়ার সম্ভাবনাও ১০০ শতাংশ। সেক্ষেত্রে নাচ, গানের মাধ্যমে কিছুক্ষণের জন্য নিজেকে মাতিয়ে রাখতে না পারলে, কোনও কাজ করা সম্ভব হবে না।”

কাজের ব্যস্ততার অজুহাতে মানসিক চাপে থাকবেন না। পরিবর্তে নিজেকে সময় দিন। মানসিক এবং শারীরিকভাবে সুস্থ থাকুন। আনন্দে থাকুন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement