২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

করোনার আতঙ্কে গোটা শরীরে প্লাস্টিক জড়িয়েছেন বিমানযাত্রী! ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: February 23, 2020 11:07 am|    Updated: February 23, 2020 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্বকে। চিনে থাবা বসানো করোনার ত্রাস ছড়িয়েছে ভারত-জাপান-সহ দুনিয়ার বিভিন্ন দেশে। বিশেষ করে বিমানবন্দরে এবং বিমানে যাত্রার সময় মানুষের আতঙ্ক মাত্রা ছাড়িয়েছে। আর তাই নিজেদের রক্ষা করতে অভিনব পন্থা বের করেন দুই বিমান যাত্রী। যাঁদের কীর্তি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওতে দেখা যাচ্ছে, অস্ট্রেলিয়ার একটি বিমানের দুই যাত্রী নিজেদের আপাদমস্তক ঢেকেছেন পলিথিনের প্যাকেটে। তাঁদের মুখে মাস্ক ও হাতে গ্লাভস। প্লাস্টিক জড়িয়ে নিজেদের সুরক্ষিত রাখার আপ্রাণ চেষ্টা করছেন তাঁরা। তাঁদের এই কাণ্ডকারখানাতেই স্পষ্ট, করোনা ভাইরাসের আতঙ্কে কতখানি ত্রস্ত সকলে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। অ্যালিসা নামের একটি অ্যাকাউন্ট থেকে ভিডিওটি টুইটারে পোস্ট করা হয়। যিনি ওই বিমানেরই যাত্রী ছিলেন। ভিডিওর সঙ্গে লেখা, “বিমানে এই মুহূর্তে আমার পিছনে এঁরা বসে আছেন। যখন আপনি করোনা ভাইরাসের আতঙ্কে ভোগেন, তখন দৃশ্যটা এমন হয়।” বিষয়টি বেশ গম্ভীর হলেও দুই যাত্রীকে দেখে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছে। এক নেটিজেন লিখেছেন, “সুরক্ষিত থাকতে শ্বাসকষ্টে মারা যেতে রাজি নই।” অন্য একজনের বক্তব্য, “দুর্ভাগ্যবশত, ওই প্লাস্টিকেই হয়তো ভাইরাস লেগে রয়েছে। আপনি সেটা খুললেই তা গায়ে লাগবে। ভাবছি, তখন কী হবে।” অনেকের প্রার্থনা, প্লাস্টিক গায়ে জড়িয়ে যেন এঁরা সুস্থ থাকতে পারেন।

[আরও পড়ুন: করোনার চিকিৎসা করছেন ৯ মাসের গর্ভবতী! নার্সকে ‘হিরো’ প্রতিপন্ন করতে গিয়ে মুখ পুড়ল চিনের]

গত ডিসেম্বরে চিন থেকে ছড়ায় করোনা ভাইরাসের আতঙ্ক। এখনও পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২,৪৪২জন। চিন থেকে ইউরোপ এবং মধ্যপ্রাচ্যের একাধিক দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। ব্যতিক্রম নয়, অস্ট্রেলিয়াও। এই দেশে এখনও পর্যন্ত ১৫ জনের শরীরে এই ভাইরাস চিহ্নিত করা হয়েছে।

[আরও পড়ুন: করোনা ভাইরাস ও সোয়াইন ফ্লু’র জের, ভারতে অফিস বন্ধ করল জার্মান তথ্যপ্রযুক্তি সংস্থা]

Advertisement

Advertisement

Advertisement