BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

ইটালিতে করোনার বলি ১, ইজরায়েলে আক্রান্ত জাপান ফেরত মহিলা

Published by: Bishakha Pal |    Posted: February 22, 2020 9:07 am|    Updated: March 12, 2020 1:14 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। দিন দুই আগেই খবর পাওয়া গিয়েছিল চিন ছাড়িয়ে করোনা হানা দিয়েছে মধ্যপ্রাচ্যে। ইরানে ইতিমধ্যেই দু’জনের মৃত্যু হয়েছে। এবার খবর মিলল ইজরায়েল থেকে। সেখানেও করোনায় আক্রান্ত হয়েছেন এক মহিলা। শুক্রবার এই খবর জানিয়েছে ইজরায়েলের স্বাস্থ্যমন্ত্রক। ইজরায়েলের পাশাপাশি ইটালিতেও থাবা বসিয়েছে করোনা। শুক্রবার রাতে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। আরও দু’জন এই প্রাণঘাতী ভাইরাসের শিকার বলে খবর।

শুক্রবার রাতে ইতালির লম্বার্ডি অঞ্চলে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে বলে খবর। জানা গিয়েছে, সম্প্রতি তিনি চিন থেকে দেশে ফিরেছিলেন। তারপরই আচমকা অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তখনই ধরা পড়ে করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। ওই ব্যক্তির স্ত্রী ও এক ঘনিষ্ঠ বন্ধুর শরীরেও করোনা থাবা বসিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। আইসোলেশন ওয়ার্ডে রেখে তাঁদের শারীরিক পরীক্ষা চলছে।

[ আরও পড়ুন: করোনার চিকিৎসা করছেন ৯ মাসের গর্ভবতী! নার্সকে ‘হিরো’ প্রতিপন্ন করতে গিয়ে মুখ পুড়ল চিনের ]

অন্যদিকে, ইজরায়েলের স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, জাপান থেকে সম্প্রতি দেশে ফিরেছে ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজ। সেই জাহাজেরই সওয়ারি ছিলেন এই মহিলা। তাঁর সঙ্গে আরও ১০ জন জাপান থেকে ইজরায়েল এসে পৌঁছেছেন। তাঁদের শরীরেও করোনা বাসা বেঁধেছে কিনা, তা জানতে শারীরিক পরীক্ষা চলছে। এছাড়া ইটালিতে আরও ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 

উল্লেখ্য, শুক্রবারই খবর পাওয়া গিয়েছিল করোনায় আক্রান্ত হয়ে ইরানে মৃত্যু হয়েছে দু’জনের। তাঁরা ইরানের নাগরিক এবং কোম প্রদেশের বাসিন্দা। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে তাঁরা হাসপাতালে এসেছিলেন। প্রাথমিক পরীক্ষার পর তাঁদের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। বিশ্লেষকদের মতে, ইরানের মতো দেশে করোনার মোকাবিলা করার মতো প্রযুক্তি ও সরঞ্জামের অভাব রয়েছে। ফলে এই রোগ ছড়িয়ে পড়লে মৃত্যুর মুখে পড়তে পারে কয়েক হাজার মানুষ। এদিকে, করোনা সংক্রমণের খবর পাওয়া মাত্রই ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে ইরাক।

[ আরও পড়ুন: মাস্ক পরেই চুম্বন! সাহসে ভর করে দাম্পত্য জীবনের নয়া অঙ্গীকার ]

Advertisement

Advertisement

Advertisement