১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাঝ আকাশে প্রসব বেদনা, বিমানসেবিকার সাহায্যে সন্তানের জন্ম দিলেন যাত্রী

Published by: Kishore Ghosh |    Posted: May 19, 2022 7:22 pm|    Updated: May 19, 2022 9:32 pm

A Woman gives birth during Frontier Airlines flight | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকাল অধিকাংশ প্রসব হয়ে থাকে অস্ত্রোপচার মাধ্যমে। স্বাভাবিক সন্তান প্রসবের সংখ্যা ক্রমশ কমছে। তার উপর সন্তান প্রসব যদি হয় মাঝ আকাশে? অনেকের কাছেই বিষয়টি ভেবে ওঠাই কঠিন। যদিও সম্প্রতি তেমন ঘটনাই ঘটেছে আমেরিকায় (America)। মাঝ আকাশে উড়ন্ত বিমানে বিমানসেবিকার সাহায্যে সন্তানের জন্ম দিয়েছেন এক যাত্রী।

বিমান সংস্থাটির নাম ফ্রন্টিয়ার এয়ারলাইন্স (Frontier Airlines)। সংস্থার ফেসবুক পোস্টের (Facebook Post) মাধ্যমেই গোটা ঘটনা জানা গিয়েছে। ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অরল্যান্ডো যাচ্ছিল ওই বিমানটি। মাঝ আকাশে প্রসব বেদনা শুরু হয় এক যাত্রীর। ঘটনায় হুলুস্থুল পড়ে যায় যাত্রী ও বিমান কর্মীদের মধ্যে। এর পরেই সাহস করে এগিয়ে আসেন বিমান সেবিকা ডায়ানা জিরাল্ডো ( Diana Giraldo)। শেষ পর্যন্ত ডায়ানার সাহায্যে বিমানের মধ্যেই সন্তান প্রসব করেন ওই মহিলা। কোনও রকম অসুবিধা ছাড়াই বিমানের মধ্যে ভূমিষ্ঠ হয় ফুটফুটে এক কন্যাসন্তান।

[আরও পড়ুন: GST কাউন্সিলের সুপারিশ মানতে বাধ্য নয় কেন্দ্র ও রাজ্য, জানাল সুপ্রিম কোর্ট]

এই ঘটনার কথা জানিয়েই ফেসবুক পোস্ট করে বিমান সংস্থা ‘ফ্রন্টিয়ার এয়ারলাইন্স’। জানা গিয়েছে, মাঝ আকাশে সন্তান জন্ম নেওয়ায় কন্যার জন্য একটি স্পেশাল নামও বেছে ফেলেছেন মা। বলেছেন, যাই নাম হোক, মাঝের অংশটি হবে ‘স্কাই’। এদিকে গোটা ঘটনায় চমকে গিয়েছে নেটিজেনরা। তারা বিমানসেবিকা ডায়ানা ও বিমান চালক ক্রিস নাইকে প্রশংসায় ভরিয়ে দিয়েছে। এক নেটিজেন লিখেছেন, “অসাধারণ কাজ করেছেন ডায়না। ধন্যবাদ দেওয়ার ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না।” এক নেট নাগরিক লিখেছেন, এই ধরনের ঘটনা জেনে তিনি রোমাঞ্চিত হয়েছেন।

[আরও পড়ুন: সন্তানের জন্ম দিতে না পারায় ফোনেই তিন তালাক তরুণীকে, স্বামীর বিরুদ্ধে রুজু মামলা]

বিমান চালক ক্রিস যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন ডায়ানা ও অন্য সহকর্মীদের। তিনি বলেন, ‘‘ডায়ানা ঠান্ডা মাথায় যা করেছেন তা সত্যিই ব্যতিক্রমী। বিমানের মধ্যে সফলভাবে নবজাতকের জন্ম দেওয়ার জন্য সব কর্মীরা একসঙ্গে কাজ করেছেন। আমি খুশি হয়েছি।’’ এদিকে জানা গিয়েছে, বিমান ফ্লোরিডায় অবতরণ করলে মা এবং সদ্যোজাতকে সেখান থেকে হাসপাতালে ভরতি করা হয়েছে। দু’জনেই সুস্থ রয়েছেন, খবর হাসপাতাল সূত্রে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে