BREAKING NEWS

৩ আশ্বিন  ১৪৩০  বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

অর্থই আসল, রাস্তায় হাঁটছেন পরিযায়ীরা আর প্রাইভেট জেটে ফিরছে কুকুর

Published by: Soumya Mukherjee |    Posted: June 6, 2020 2:39 pm|    Updated: June 6, 2020 2:39 pm

‘All-pet’ private jet, costing Rs 1.6 lakh per seat, set to fly from Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেখানে আটকে ছিল, সেখান থেকে এবার স্বভূমে, স্বগৃহে ফিরছে ওরাও। তবে দেশের বিভিন্ন প্রান্তে যখন পরিযায়ী শ্রমিকদের পায়ে হেঁটে ফিরতে দেখা যাচ্ছে তখন ওদের জন্য ব্যবস্থা করা হয়েছে ৯.০৬ লক্ষের একটি প্রাইভেট চার্টার্ড বিমানের। তাতে করেই দিল্লি থেকে মুম্বই উড়ে যাবে ওরা।

হ্যাঁ, ঠিকই ধরেছেন মানুষ নয় এখানে কথা হচ্ছে পোষ্যদের। লকডাউন পর্বে মানুষের মতো অসংখ্য পোষ্যও আটকে পড়েছিল দেশের বিভিন্ন প্রান্তে। প্রাইভেট চ্যাটার্ড বিমানে করে এমনই কিছু পোষ্যকে তাদের নিজেদের ঘরে ফেরার বন্দোবস্ত করে দিলেন ২৫ বছরের দীপিকা সিং।

[আরও পড়ুন: নৌকায় উঠে বিয়ার খাচ্ছে মাছ, ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা ]

২৫ বছরের ওই যুবতী পেশায় একজন ব্যবসায়ী। পাশাপাশি সাইবার সিকিউরিটি নিয়ে গবেষণাও করেন। তিনি দিল্লি থেকে নিজের কয়েকজন আত্মীয়কে বাড়ি ফেরানোর জন্য একটি প্রাইভেট জেটের ব্যবস্থা করেন। অনেকে নিজেদের পোষ্যকে নিয়ে বিমানে উঠতে চাইলেও আপত্তি প্রকাশ করেন বেশিরভাগ। আর তখনই এই ‘অল পেট’ প্রাইভেট জেটের বুদ্ধি খেলে যায় দীপিকার মাথায়। কুকুর, বিড়াল ও পাখি-সহ অন্য পোষ্যদের কার্গো বিমানে স্থানান্তরিত করার বদলে এই প্রাইভেট জেট বিষয়টা অনেক বেশি সুরক্ষিত বলে তাঁর অভিমত।

বিষয়টি মাথায় আসতেই প্রাইভেট জেট সংস্থা ‘অ্যাক্রেশন অ্যাভিয়েশন’-এর সঙ্গে যোগাযোগ করেন দীপিকা। রাজি হয়ে যায় সংশ্লিষ্ট সংস্থাটিও। ছয় সিটের বন্দোবস্তঅলা একটি জেটের ব্যবস্থা করেন, যেখানে বসবে স্রেফ পোষ্যরা। ৯.৬ লক্ষ টাকা ভাড়ায় ঠিক করা ওই জেটটির প্রতিটি সিটের দাম ১.৬ লক্ষ করে। অর্থাৎ, সেটিই পোষ্য প্রতি টিকিটমূল্য। এখনও পর্যন্ত চারজন মানুষ তাঁদের পোষ্যকে ওই জেটে ওঠার অনুমতিনামায় সাক্ষর করেছেন। বাকি দু’জনকে জোগাড় না করা গেলে টিকিটের মূল্য স্বাভাবিকভাবেই বাড়বে।

[আরও পড়ুন: ২১ দিন পর কেটেছে বন্দিদশা, আবাসিকদের করোনা মুক্তির সেলিব্রেশনে স্বাস্থ্যবিধির দফারফা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে