৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের মার্চ মাসে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছিল এক চোরের কাণ্ড। চুরির পর এক মহিলার ব্যাংক ব্যালেন্স চেক করে দুঃখ পেয়েছিল সে। তাই ওই মহিলাকে খুঁজে বের করে ছিনিয়ে নেওয়া টাকা ফিরিয়ে দিয়েছিল। এই ঘটনার কথা সোশ্যাল মিডিয়াতে জানাজানি হতেই তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছিলেন নেটিজেনরা। ফের একই ধরনের ঘটনা ঘটতে দেখা গেল উত্তর-পূ্র্ব ব্রাজিলের আমারান্তে নামক এলাকার একটি ওষুধের দোকানে। সেখানে চড়াও হওয়া দুই ডাকাতকে দেখে ভয় পেয়েছিলেন এক বৃদ্ধা। তাঁকে আশ্বস্ত করে কপালে চুমু খেতে গেল এক ডাকাতকে। ওই ঘটনার ভি়ডিও ভাইরাল হতেই নরম মনের ওই ডাকাতের প্রেমে পড়েছেন নেটিজেনরা। কেউ কেউ বলছেন, ডাকাত হলেও ওরা খুব নরম মনের মানুষ। আবার অনেকের মতে, বৃদ্ধাকে অভয় দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছে ওই দুষ্কৃতী।

[আরও পড়ুন: পরীক্ষায় টুকলি রুখতে পড়ুয়াদের মাথায় কার্ডবোর্ডের বাক্স! বিপাকে কলেজ কর্তৃপক্ষ]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ আমারান্তের ওই ওষুধের দোকানে মাথায় হেলমেট পড়ে দুই ডাকাত ঢোকে। সেসময় সেখানে এক বৃদ্ধা খদ্দের ছাড়াও ছিলেন দোকানের এক কর্মচারী। তাঁর দিকে বন্দুক তাক করে ক্যাশবাক্সের চাবি চায় এক ডাকাত। আর অন্য ডাকাতটি দাঁড়িয়ে ছিল তাঁর সামনে। ভয়ে ক্যাশবাক্সে থাকা হাজার ডলার ডাকাতদের হাতে তুলে দেন কর্মচারী। সেই সঙ্গে দোকানের কিছু দামি জিনিসও নিয়ে যায় তারা। তবে দোকানে থাকা বৃদ্ধার কোনও অসুবিধা করেনি। উলটে ভয় পাচ্ছেন দেখে পিঠ চাপড়ে, নিজের হেলমেটটি মাথা থেকে একটু তুলে কপালে চুমু খেয়ে তাঁকে আশ্বস্ত করে এক ডাকাত। পরে দোকান থেকে পালিয়ে যায়। পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

[আরও পড়ুন: OMG! বিমানবন্দরে নিয়ে যাওয়া ব্যাগের ওজন কমাতে এ কী করলেন তরুণী]

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি ওষুধের দোকানের মধ্যে আচমকা হেলমেট পরা দুটি ডাকাত ঢুকে পড়েছে। আর তারপর একজন বন্দুক দেখিয়ে দোকানের ক্যাশে বসে থাকা ব্যক্তির থেকে টাকা চাইছে। অন্যজন বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে আছেন সামনে। আর তার পাশে দাঁড়িয়ে ভয়ে কাঁপছেন ওষুধ কিনতে দোকানে আসা এক বৃদ্ধা। কিছুক্ষণ বাদে দেখা যায় দু’হাত তুলে পাশে থাকা ডাকাতটিকে কিছু বলছেন তিনি। আর তারপরই ওই ডাকাতটি তাঁর পিঠ চাপড়ে দিয়ে মাথা থেকে হেলমেটটা একটু তুলে কপালে চুমু খাচ্ছে। পাশাপাশি ওই মহিলাকে কিছু বলছে। পরে জানা যায় ওই ডাকাতটি বৃদ্ধাকে বলে, আপনি কোনও চিন্তা করবেন না। শান্ত হয়ে থাকুন। আপনার টাকা আমরা নেব না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং