BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌বিনা আমন্ত্রণে বিয়েবাড়ির অতিথি হয়ে চুরি, পুলিশের জালে ‘‌ব্যান্ড বাজা বারাত’‌ গ্যাং

Published by: Abhisek Rakshit |    Posted: December 5, 2020 12:35 pm|    Updated: December 5, 2020 12:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‘‌থ্রি ইডিয়েটস’‌ (3 Idiots‌)‌ সিনেমার কথা মনে আছে? বিনা আমন্ত্রণে কলেজের ডিরেক্টরের মেয়ের বিয়েতে ঢুকে পড়েছিলেন আমির খানরা (Aamir Khan)? যদিও পেটপুরে খেয়েদেয়ে বেরোনোর আগেই ধরা পড়ে গিয়েছিলেন। বাস্তবেও এবার দিল্লি (Delhi) পুলিশের জালে ধরা পড়ল এমনই একটি গ্যাং। তারা আবার শুধু খাওয়া–দাওয়ায় সীমিত থাকত না, বিয়েবাড়ি থেকে দামী গয়না–উপহারও চুরি করে পালিয়ে আসত। এ কাজে আবার নাবালকদেরও ব্যবহার করা হত। 

সম্প্রতি বেশ কয়েকটি এরকম অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে পুলিশ। তারপরই আটক করে ‘‌ব্যান্ড বাজা বারাত’‌ নামে ওই চক্রের সদস্যদের। দলের পাঁচজন মূল সদস্য ছাড়াও দুই নাবালককেও গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ মহিলা কনস্টেবলের, কাঠগড়ায় ‌সাব ইন্সপেক্টর]

জানা গিয়েছে, এই গ্যাংটির সদস্যরা আসলে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রাজগড় (Rajgarh) জেলার গুলখেরি গ্রামের বাসিন্দা। সেখান থেকেই উত্তর ভারতের বিভিন্ন রাজ্য, দিল্লি–এনসিআর–সহ আশপাশের এলাকার বিয়েবাড়ি কিংবা ব্যাঙ্কোয়েট হলে আয়োজিত অনুষ্ঠানে হাজির হয়ে চুরি করত। এ জন্য তারা আশপাশের গ্রাম থেকে বছরে ১০ থেকে ১২ লক্ষ টাকার বিনিময়ে নাবালকদের ভাড়া করত। রীতিমতো চুক্তিতে সই করিয়ে আনা হত ওই নাবালকদের। তাদের দিয়েই বিয়ে বাড়িতে চুরিগুলো করাত এই ‘‌ব্যান্ড বাজা বারাত’‌ গ্যাং।

তদন্তে নেমে পুলিশ তাদের চুরি করার পদ্ধতিও জানতে পেরেছে। প্রথমে রীতিমতো সাজগোজ করে বিয়ে বাড়িতে প্রবেশ করত এরা। এরপর অতিথির ভিড়ে মিশে যেত। আগত অতিথিদের সঙ্গে একটু ভাল করে মেলামেশার পরই নিজেদের কাজ শুরু করত। খাওয়াদাওয়ার পরই দামী গয়না, উপহার, টাকাপয়সা নিয়ে বিয়েবাড়ি থেকে চম্পট দিত। এই চুরির কাজেই মূলত কাজে লাগানো হত নাবালকদের। তারাই চুরিগুলো করত। সম্প্রতি এরকম একাধিক চুরির খবর সামনে আসতেই তদন্তে নামে দিল্লি পুলিশ। খতিয়ে দেখা হয় একাধিক সিসিটিভি ফুটেজ। এরপরই পুলিশের জালে ধরা পড়ে দুই নাবালক। তারপর তাদের সাহায্যে গ্যাংয়ের বাকি সদস্যদের পাকড়াও করা হয়। তবে আরও কেউ এদের সঙ্গে রয়েছে কি না, তা খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘যোগী-শাহ যেখানে প্রচার করবেন সেখানেই হারবে বিজেপি’, হায়দরাবাদ নিয়ে কটাক্ষ ওয়েইসির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement